২৮ নভেম্বর, ২০২১ ১৯:০২

ডা. হেলালের উপর হামলাকারীদের গ্রেফতার দাবিতে কর্মকর্তা-কর্মচারিদের কর্মবিরতি-বিক্ষোভ

নোয়াখালী প্রতিনিধি

ডা. হেলালের উপর হামলাকারীদের গ্রেফতার দাবিতে কর্মকর্তা-কর্মচারিদের কর্মবিরতি-বিক্ষোভ

২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালের ওষুধ ও চিকিৎসা সামগ্রী ক্রয়ের দরপত্র ক্রয়কে কেন্দ্র করে জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শিহাব উদ্দিন শাহিনের উপস্থিতিতে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. হেলাল উদ্দিনকে মারধরের অভিযোগ ওঠেছে। 

এদিকে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) নোয়াখালী জেলা শাখার পক্ষ থেকে দপ্তর সম্পাদক ডা. মোঃ মাহবুবুর রহমান জানান, নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীনের প্রত্যক্ষ মদদে তার অনুসারী কর্তৃক ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হেলাল উদ্দিনের উপর সন্ত্রাসী হামলা ও লাঞ্চিত করার প্রতিবাদে এবং বিচারের দাবিতে কর্মবিরতি ও মানববন্ধনের ঘোষণা দেন। এছাড়া এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সোমবার সকাল ১০ টা থেকে ডাক্তার ও নার্সদেরকে কর্মবিরতি ও মানববন্ধন করার আহ্বান জানান। 

এই ঘটনার প্রতিবাদে হাসপাতালের ডাক্তার, কর্মকর্তা-কর্মচারিরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। রবিবার দুপুরে এ ঘটনা ঘটে। পরে ডাক্তার ও হাসপাতাল কর্মকর্তা কর্মচারীরা রাস্তায় ও ডিসি অফিসের সামনে মিছিল করে এবং জেলা প্রশাসকের নিকট প্রতিবাদ ও গ্রেফতারের দাবিতে স্মারক লিপি প্রদান করেন। জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক স্মারকলিপি গ্রহণ করেন। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার হেলাল উদ্দিন লাঞ্চিতের কথা স্বীকার করেন। 

তবে অভিযোগ অস্বীকার করে জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন বলেন, 'নিয়ম অনুযায়ী দরপত্র ক্রয় করতে গেলে হাসপাতালের তত্ত্বাবধায়ক দরপত্র দিতে গড়িমসি করে। এতে করে উভয়ের মধ্যে বাকবিতণ্ডার সৃষ্টি হয়েছে মাত্র। আমি বা আমার কোন অনুসারী এ ঘটনার সাথে জড়িত নই।'

নোয়াখালী পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলাম জানান, এই ঘটনার সাথে যে বা যারাই জড়িত থাকুক আমাদের কাছে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কোন ধরনের ছাড় দেওয়া হবে না। এ ঘটনার পর থেকে হাসপাতালে টান টান উত্তেজনা চলছে।  

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর