১০ মে, ২০২২ ২৩:৫৯

সামান্য বৃষ্টিতে জলাবদ্ধ টঙ্গী

টঙ্গী প্রতিনিধি

সামান্য বৃষ্টিতে জলাবদ্ধ টঙ্গী

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

সামান্য বৃষ্টিতে জলাবদ্ধ গাজীপুরের টঙ্গী। সওজ কর্তৃপক্ষ ও সিটি কর্পোরেশন কর্তৃক পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। এতে করে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে বছর পর বছর ধরে। 

সাবেক টঙ্গী পৌরসভা সিটিতে রুপ নেওয়ার দীর্ঘ ৯ বছর পার হলেও নগরীর বিভিন্ন এলাকায় বাড়ি আছে কিন্তু রাস্তা নেই, আবার রাস্তা আছে অথচ ড্রেন নেই। আবার ড্রেন আছে পরিচ্ছন্নতা নেই। সবমিলে পরিকল্পিত নগরের কোনও ছোঁয়াই নেই। যার ফলে মানুষের দুর্ভোগেরও কমতি নেই।

সরেজমিন ঘুরে জানা যায়, সামান্য বৃষ্টিতে জলাবদ্ধ হয়ে যায় টঙ্গী। টঙ্গী ও নগরীর বিভিন্ন এলাকায় পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকা এবং যেসব ড্রেন রয়েছে তা পরিস্কার না করায় বৃষ্টির পানি ড্রেন উপচে সড়কে প্রবাহিত হয়। ফলে স্কুল কলেজ, বিভিন্ন প্রতিষ্ঠান ও সড়কে জলাবদ্ধতায় পরিণত হয়। এর মধ্যে  অন্যতম টঙ্গী স্টেশনরোড, চেরাগআলী, কলেজগেট, আউচপাড়া, দত্তপাড়া, আরিচপুর, গাজীপুরা, টিএন্ডটি, মরকুন, শিলমুন বিভিন্ন এলাকায় সামান্য বৃষ্টি হলেই জলজটে পরিনত হয়। এতে করে চরম ভোগান্তির শিকার হতে হয়। 

এ বিষয়ে স্থানীয় শিলমুন এলাকার এক বাসিন্দা আব্দুর রশিদ বলেন, ড্রেন তো দূরের কথা নগরীরর অনেক এলাকায় বাড়ি আছে কিন্তু রাস্তা নেই। এসব বিষয়ে স্থানীয় কাউন্সিলর ও মেয়রদের যথাযথ নজর দেয়া দরকার। স্থানীয় কাউন্সিলরা এসব বিষয়ে এড়িয়ে চললে মানুষের দুর্ভোগ বাড়বে। 

এ ব্যাপারে টঙ্গী জোনের নির্বাহী প্রকৌশলী মো.লেহাজ উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, অনেক রাস্তা ও ড্রেনের কাজ চলমান রয়েছে। এসব কাজ শেষ হলে জলাবদ্ধতা কমে আসবে এবং দুর্ভোগও কমবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর