২০ মে, ২০২২ ২০:১৯

বাঁধ ধসে পদ্মা নদীতে পড়ে শ্রমিক নিখোঁজ

ফরিদপুর প্রতিনিধি

বাঁধ ধসে পদ্মা নদীতে পড়ে শ্রমিক নিখোঁজ

ফরিদপুরের কুমার নদের উৎসমুখে মাটির বাঁধ ধসে পদ্মা নদীতে পড়ে নিখোঁজ হয়েছে এক শ্রমিক। শুক্রবার ভোর পৌনে পাঁচটার দিকে ফরিদপুর সদরের ডিক্রির চর ইউনিয়নের মদনখালীতে এ ঘটনা ঘটে।

নিখোঁজ ওই শ্রমিকের নাম মো. বিল্লাল হোসেন (৩৯)। তিনি ডিক্রিরচর ইউনিয়নের পালডাঙ্গীর বাসিন্দা। বিল্লাল বিবাহিত এবং এক ছেলে ও এক মেয়ের বাবা। বিল্লাল হোসেন ইট ভাটার ইট পারাপারে ট্রলারের শ্রমিক হিসেবে কাজ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার সময় ঘূর্ণি বাতাসের কারণে পদ্মা নদীতে ঢেউ ছিল। ওই সময় কুমার নদের উৎসমুখ বন্ধ করে দেওয়া মাটির বাঁধটি অতিক্রম করছিলেন বিল্লালসহ তিন শ্রমিক। ওই সময় উপস্থিত দুই শ্রমিকের সামনে মাটির বাঁধ ধসে পড়ায় বিল্লাল পদ্মা নদীতে তলিয়ে যায়।

ডিক্রিরচর ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান জানান, এলাকাবাসী পানিতে নেমে উদ্ধার অভিযান শুরু করে ব্যর্থ হয়। পরে ফরিদপুর দমকল বাহিনীকে খবর দেওয়া হয়। দমকল বাহিনীর ডুবুরি দলের এক সদস্য চেষ্টা করে বিকেল তিনটা পর্যন্ত নদীতে নিখোঁজ ওই শ্রমিকের কোনো হদিস করতে পারেনি। পরে মানিকগঞ্জের আরিচা ঘাটে দমকল বাহিনীর ডুুবুরি দলকে তলব করা হয়।

ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতীম ভদ্র বলেন, মদনখালীতে পদ্মা নদীর কুমার নদের উৎসে যে মাটির বাঁধটি ধসে পড়েছে, সেটি পানি উন্নয়ন বোর্ড দেয়নি। ওই বাঁধটি এলাকাবাসী মাটি কাটার সুবিধার জন্য নিজেরা দিয়েছিলেন। তবে যেহেতু পানি উন্নয়ন বোর্ডের কুমার নদ খনন কর্মসূচি চলছে, এজন্য ওই বাঁধটি আমাদের সুবিধা হওয়ায় অপসারণ করার কোনো উদ্যোগ নেয়নি পাউবো।

ফরিদপুর দমকল বাহিনীর সহকারী পরিচালক নজরুল ইসলাম বলেন, মানিকগঞ্জের আরিচা থেকে চার সদস্যের একটি দল বিকেল ৪টা থেকে কাজ শুরু করেছে। বিকেল ৬টা পর্যন্ত তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর