২৬ মে, ২০২২ ১৮:৩০

শিশু ধর্ষণের মামলায় ইমামের যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, রংপুর

শিশু ধর্ষণের মামলায়
ইমামের যাবজ্জীবন কারাদণ্ড

রংপুরের তারাগঞ্জ উপজোর ঘনিরামপুর ঝাকুয়াপাড়া গ্রামে ১০ বছরের শিশুকে আরবী পড়ানোর কথা বলে নিজের ঘরে ডেকে এনে ধর্ষণ করার অভিযোগে দায়ের করা মামলায় স্থানীয় মসজিদের ইমাম আতিকুল ইসলাম ওরফে আতিক হুজুরকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-৩ এর বিচারক এম আলী আহাম্মেদ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামী কাঠগড়ায় উপস্থিত ছিলেন।  

মামলা সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৪ নভেম্বর সকালে ঘনিরামপুর ঝাকুয়া পাড়া গ্রামের ১০ বছর বয়সী শিশু বাড়ির পার্শ্ববর্তী ঝাকুয়াপাড়া নতুন মসজিদের ইমাম আতিকুল ইসলাম ওরফে আতিক হুজুরের কাছে অন্যান্য ছেলেমেয়েদের সাথে মসজিদে আরবী পড়তে যায়। সকাল ৮টার দিকে আতিক হুজুর অন্যান্য ছেলেমেয়েদের ছুটি দিয়ে ১০ বছরের শিশু কন্যাকে পড়তে বলেন। এরপর শিশুটিকে মসজিদের ইমাম আতিকুল ইসলাম মসজিদ সংলগ্ন তার ঘরে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এ ঘটনা কাউকে না জানানোর জন্য হুমকি দেয়। পরে বাসায় যাবার পর শিশুটির প্রচন্ড রক্তক্ষরণ শুরু হলে বিষয়টি জানাজানি হলে এলাকাবাসি ধর্ষক ইমাম আতিকুলকে আটক করে। শিশুটিকে প্রথমে তারাগঞ্জ হাসপাতালে পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় ধর্ষিতা শিশুটির বাবা বাদী হয়ে তারাগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করে। পুলিশ তদন্ত শেষে আসামীর বিরুদ্ধে চার্জসিট দাখিল করে। মামলায় ১০ জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করে। সাক্ষীদের জেরা ও শুনানী শেষে বিচারক আসামী আতিকুল ইসলামকে দোষি সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। মামলায় সরকার পক্ষের আইনজীবী তায়েজুর রহমান লাইজু মামলায় রায়ে সন্তোষ প্রকাশ করে বলেছেন, আমরা ন্যায় বিচার পেয়েছি। অপরদিকে আসামিপক্ষের কোন আইনজীবী রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন না। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর