শিরোনাম
২৮ সেপ্টেম্বর, ২০২২ ২০:৩৩

বাগেরহাটে দুর্গাপূজায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় প্রশাসনের পদক্ষেপ

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে দুর্গাপূজায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় প্রশাসনের পদক্ষেপ

বাগেরহাটে দুর্গাপূজায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় প্রশাসনের পদক্ষেপ

বাগেরহাট জেলায় শারদীয় দুর্গাপূজা চলাকালে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় জেলা ও পুলিশ প্রশাসন বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। দুর্গাপূজা চলাকালে মুসলিম সম্প্রদায়ের আজান ও নামাজের সময় নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। ওই সময়ে জেলার ৬৪২টি দুর্গাপূজা মণ্ডপে মাইক ও ঢোলসহ বাদ্যযন্ত্র বাজানো বন্ধ করা হয়েছে।

জেলা ও উপজেলার হিন্দু-মুসলিম নেতাদের উপস্থিতিতে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মঙ্গলবার দুপুরে এ সিদ্ধান্ত নেয় প্রশাসন।

বাগেরহাটের ৯টি উপজেলায় এবার ৬৪২টি মণ্ডপে দুর্গাপূজাকে ঘিরে শেষ মুহূর্তে মণ্ডপলোতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা কারিগররা। শেষ সময়ের প্রতিমায় চলছে রং তুলি ও সাজসজ্জার কাজ।

বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক জানান, জেলায় শারদীয় দুর্গাপূজা চলাকালে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় হিন্দু-মুসলিম সম্প্রদায়ের নেতারা আজান ও নামাজের সময়ে দুর্গাপূজার মণ্ডপে মাইক ও ঢোলসহ বাদ্যযন্ত্র না বাজাতে একমত হয়েছেন। শারদীয় দুর্গাপূজা চলাকালে মুসলিম সম্প্রদায়ের আজান ও নামাজের সময়ও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। প্রশাসনসহ জেলা-উপজেলা ইমাম সমিতি ও পূজা উদযাপন পরিষদের নেতারা মাঠ পর্যয়ে ইতিমধ্যে তা জানিয়ে দিয়েছেন। প্রতি বছরের ন্যায় এবারও প্রতিটি আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীসহ স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। দুর্গাপূজাকে কেন্দ্র করে বাগেরহাটে যেকোনো ধরনের নাশকতা ঠেকাতে কঠোর অবস্থানের কথা জানান তিনি।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর