৩ অক্টোবর, ২০২২ ১৩:৩৭

এই দেশকে একসঙ্গে গড়ে তুলতে চাই: হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর প্রতিনিধি

এই দেশকে একসঙ্গে গড়ে তুলতে চাই: হুইপ ইকবালুর রহিম

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম (প্রথম সারিতে বাম থেকে দ্বিতীয়)

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম সকল ধর্মের মানুষের সমান অধিকার নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উল্লেখ করে বলেন, ‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে সব ধর্মের মানুষ সমানভাবে উন্নয়নের সুফল ভোগ করছে। দুর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উৎসবই নয়, এটি এখন সার্বজনীন উৎসব। অশুভ শক্তির বিনাশ এবং সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। স্বাধীনতা সংগ্রামে মহান মুক্তিযুদ্ধের মুসলমানরা শুধু নয়, সকল ধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে বুকের রক্ত ঢেলে এ দেশ স্বাধীন করে গেছেন। এই দেশকে আমরা সকলেই একসঙ্গে গড়ে তুলতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দারিদ্র্যমুক্ত এবং ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়তে চাই’।

দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাওয়াই শেখ হাসিনার লক্ষ্য উল্লেখ করে হুইপ ইকবালুর রহিম বলেন, ‘আজকে বাংলাদেশে সকল ক্ষেত্রেই উন্নয়ন হয়েছে। মানুষের উন্নয়ন হয়েছে। সব ধর্মের মানুষ উৎসবমুখর পরিবেশে নিজ নিজ ধর্ম নির্বিঘ্নে পালন করে আসছেন। শান্তিতে ও নিরাপদে আনন্দ উৎসব করে বাড়ি ফিরে যাচ্ছেন। কেউ বাধা সৃষ্টি করছে না। আর এটা সম্ভব হয়েছে শেখ হাসিনার জন্য’। 

সোমবার দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশন প্রাঙ্গণে শারদীয় দুর্গাপূজার অষ্টমীতে কুমারি পূজার অনুষ্ঠানে সাংবাদিকদের এসব কথা বলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

এসময় পূজা মণ্ডপ পরিদর্শন করেন। এবারের কুমারি ছিলেন ঠাকুরগাঁও জেলার দ্বিতীয় শ্রেণির ছাত্রী সঞ্চারী চক্রবর্তী। কুমারি পূজার অনুষ্ঠানে আনন্দ ও উৎসবের মধ্য দিয়ে হাজার হাজার ভক্তবৃন্দ অংশ নেন।

একই দিন দিনাজপুর সদর উপজেলার ৯নং আস্করপুর ইউনিয়নের সুন্দরা বোয়ালমারী পুরাতন জামে মসজিদ-এর ছাদ ঢালাইয়ের উদ্বোধন করেন হুইপ ইকবালুর রহিম। এছাড়া তিনি শারদীয় দুর্গোৎসব উপলক্ষে দিনাজপুর শহর ও সদর উপজেলার বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী বিভাত্মানন্দ মহারাজ, দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রায়হান কবীর সোহাগ, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মমিনুল ইসলাম, শহর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. শামীম আলম সরকার বাবু, শহর যুবলীগের সভাপতি মো. আশরাফুল আলম রমজান প্রমুখ। 


বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর