১২ নভেম্বর, ২০২২ ১৬:২৯

দিনাজপুরে সপ্তাহব্যাপী বই মেলা শুরু

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে সপ্তাহব্যাপী বই মেলা শুরু

দিনাজপুরে সপ্তাহব্যাপী বই মেলা শুরু হয়েছে। প্রথমদিন থেকে শিক্ষার্থীসহ বিভিন্ন বয়সের নারী-পুরুষের ভিড় ছিল লক্ষ্যনীয় ছিল। 

শুক্রবার সন্ধ্যায় দিনাজপুরে শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহযোগিতায় জেলা প্রশাসনের বাস্তবায়নে সাত দিনব্যাপী এই বই মেলা শুরু হয়েছে। প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত এই মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। শুক্রবার সন্ধ্যায় বই মেলার উদ্বোধন করেন উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অসীম কুমার দে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অসীম কুমার দে পাঠ্য বইয়ের পাশাপাশি সৃজনশীল বই পাঠের উপকারিতা উল্লেখ করে বলেন, বই পড়তে পড়তে একঘেয়ামী ভাব চলে আসলে সৃজনশীল বই পাঠ করলে বই পড়ার এনার্জি বৃদ্ধি পায়। এবারে জেলা পর্যায়ে বই মেলায় ঠাঁই পেয়েছে একুশে বই মেলায় অংশগ্রহণকারী প্রকাশক ও তাদের প্রকাশিত বই। জনগণের দোরগড়ায় সেবা পৌঁছে দিতে সরকারের এমন উদ্যোগ বলে জানান তিনি।

বই মেলা উদ্বোধনকালে জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি, পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ উপস্থিত ছিলেন।  আলোচনা শেষে বিভিন্ন বইয়ের স্টল ঘুরে দেখেন অতিথিরা। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর