২১ মার্চ, ২০২৩ ১৬:২৮

এক্সপ্রেসওয়েতে গতিসীমা লঙ্ঘন ঠেকাতে তৎপর পুলিশ

মাদারীপুর প্রতিনিধি

এক্সপ্রেসওয়েতে গতিসীমা লঙ্ঘন ঠেকাতে তৎপর পুলিশ

ভয়াবহ দুর্ঘটনায় ১৯ জনের প্রাণহানির পর ঢাকা মাওয়া এক্সপ্রেসওয়েতে বেড়েছে পুলিশি তৎপরতা। গাড়ির গতিসীমা নিয়ন্ত্রণে আরও সতর্ক অবস্থানে রয়েছে হাইওয়ে পুলিশ। গতি সীমা লঙ্ঘনের দায়ে এরইমধ্যে বেশ কয়েকটি পরিবহনের বিরুদ্ধে মামলাও করা হয়েছে।

ঢাকা ভাঙ্গা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরে গতিসীমা লঙ্ঘনের ঘটনায় মঙ্গলবার বিকেল পর্যন্ত ১৩ টি মামলা করা হয়েছে। 

শিবচর হাইওয়ে থানার ওসি আবু নাইম মোঃ মোফাজ্জেল হক বলেন, ‘গতিসীমা লঙ্ঘন করায় মঙ্গলবার সকাল থেকে বিকাল পৌনে ৪টা পর্যন্ত ১৩টি মামলা করা হয়েছে। দুর্ঘটনার পরদিন সোমবার একই অপরাধে মামলা হয়  ২১টি। এছাড়াও বিভিন্ন অপরাধে মামলা দায়ের করা হচ্ছে।’ 

হাইওয়ে থানা সূত্র জানায়, গতিসীমা লঙ্ঘন করার অপরাধে গত ফেব্রুয়ারি মাসে ২৮৪টি মামলা করে হাইওয়ে পুলিশ। জানুয়ারিতে এ সংখ্যা ছিল ৩১৫টি।

এদিকে জেলা প্রশাসক কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পল্লব কুমার হাজরা বলেন, ‘তদন্তের জন্য নির্ধারিত দ্বিতীয় দিনের কাজ এখনো চলমান আছে। আমরা কাজ করছি। তবে বেঁধে দেওয়া সময় সীমা অনুযায়ী আজ (মঙ্গলবার) রাত ১২টার মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।’ 
 
গত রবিবার সকাল সাড়ে ৭ টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি বাস (ঢাকা-মেট্রো-ব-১৫-৩৩৪৮) ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে।  বাসটি  পদ্মা সেতুর আগে ঢাকা-খুলনা এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচরের কুতুবপুর সিমানা এলাকায় আসলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ১৪ জন নিহত হয়। এ দুর্ঘটনায় অন্তত ২৫ জনকে আহতাবস্থায় উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পাঁচ্চর রয়েল হাসপাতাল,পাচ্চর ইসলামিয়া হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে নেয়ার পর আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আরো ২ জনসহ মোট ১৯ জনের মৃত্যু হয়েছে।


বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর