২২ মার্চ, ২০২৩ ১৭:৩৬

পরিবহন চালকদের নিয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা

মাদারীপুর প্রতিনিধি

পরিবহন চালকদের নিয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা

শিবচরের এক্সপ্রেসওয়েতে পরিবহন চালকদের নিয়ে হাইওয়ে পুলিশের সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে শিবচর হাইওয়ে থানার উদ্যোগে মহাসড়কে পরিবহন চালক ও হেলপারদের জন সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। এ সময় মহাসড়কে চলাচলরত বিভিন্ন পরিবহনের চালক, হেলপার উপস্থিত ছিলেন। শিবচর হাইওয়ে থানা পুলিশের টিম পরিবহন চালকদের যানবাহন চালনার বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। এক্সপ্রেসওয়েতে গাড়ির গতি, ওভারটেকিং, গাড়ি থামানোসহ নানা বিষয় নিয়ে আলোচনা করেন চালকদের সাথে। 

হাইওয়ে থানা সূত্র জানায়, দুর্ঘটনারোধে চালকদের নিয়ে মহাসড়কে সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মূলত চালকদের সচেতন করতে এই আয়োজন। বুধবার সকাল থেকে গতি সীমা লঙ্ঘন করায় ১২টি পরিবহনকে মামলা দেয়া হয়েছে। মহাসড়কের বিভিন্ন স্থানে তৎপর রয়েছে হাইওয়ে পুলিশ।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবু নাঈম মো. মোফাজ্জেল হক জানান, আমরা সকাল থেকে দুপুর পর্যন্ত গতিসীমা না মানায় ১২টি পরিবহনকে মামলার আওতায় এনেছি। এছাড়া বুধবার সকাল থেকে আমরা চালকদের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছি।

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর