৩ ডিসেম্বর, ২০২৩ ১৩:৪৩

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় আদালতে হাজিরা গোলাপের

মাদারীপুর প্রতিনিধি

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় আদালতে হাজিরা গোলাপের

মাদারীপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় রবিবার সকালে আদালতে হাজিরা দিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ। এর আগে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগ প্রার্থীকে আদালতে তলব করা হয়েছিল।

জানা গেছে, মাদারীপুর-৩ নির্বাচনী এলাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুস সোবহান গোলাপের বিরুদ্ধে ২ স্বতন্ত্র প্রার্থী নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ দেন। এই ঘটনায় নির্বাচনী অনুসন্ধান কমিটি অভিযুক্ত আব্দুস সোবহান গোলাপকে নির্বাচনে অনুসন্ধান কমিটি তলব করে এবং অভিযোগকারী তাহমিনা বেগম ও তৌফিকুজ্জামানকে সশরীরে হাজির হয়ে আচরণবিধি লঙ্ঘন সংক্রান্ত বিষয়ের তথ্য প্রমাণ নিয়ে থাকতে বলা হয়। অভিযোগকারী তাহমিনা বেগম সংরক্ষিত মহিলা আসনের এমপি এবং কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। অপর অভিযোগকারী তৌফিকুজ্জামান কালকিনি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের সময় আওয়ামী লীগ প্রার্থী আব্দুস সোবহান গোলাপ বাদ্য যন্ত্র বাজিয়ে ও প্রভাব বিস্তার করে মনোনয়নপত্র দাখিল করেছেন বলে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন ২ স্বতন্ত্র প্রার্থী। এই ঘটনায় নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা জজ আদালতের বিচারক মো. শরিফুল হক অভিযোগকারী এবং অভিযুক্তদের সশরীরে হাজির হয়ে জবাব দিতে বলা হয়। এ ব্যাপারে আদালতের পেশকার আনোয়ার হোসেন জানান, দুই পক্ষের যুক্তিতর্ক শেষে আদালত এখনও কোন সিদ্ধান্ত দেয়নি। পরে সিদ্ধান্ত জানানো হবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর