৩ মার্চ, ২০২৪ ১৭:১৩

কুষ্টিয়ায় দুই ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ টাকা জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ায় দুই ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ টাকা জরিমানা

কুষ্টিয়ায় যৌথ অভিযানে দুটি ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। রবিবার দুপুরে শহরে এ অভিযান চালানো হয়। অবৈধ ও অনিয়মতান্ত্রিকভাবে চলা বাকি সবগুলোর বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার কথা বলেছেন সিভিল সার্জন।  

রবিবার দুপুরে অভিযানে বাহার ডায়াগনস্টিক সেন্টার এবং রয়েল ডায়াগনস্টিক সেন্টার ও প্রাইভেট ক্লিনিক নামের দুটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার করে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। অভিযানে কুষ্টিয়ার সিভিল সার্জন মো. আকুল উদ্দিন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডলসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সুচন্দন মন্ডল বলেন, অনিয়ম, অব্যবস্থাপনা ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় দুইটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। আগামীতেও এ অভিযান অব্যাহত থাকবে।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. আকুল হোসেন বলেন, জেলায় ২০৭টি বেসরকারি হাসপাতাল, ক্লিনিক বা ডায়ানস্টিক সেন্টার আছে। এগুলোর মধ্যে অনিবন্ধিত ৮টি ইতোমধ্যে বন্ধ করা হয়েছে। তিনি বলেন, আরো শতাধিক এর মেয়াদ উত্তীর্ণ। এগুলোর ব্যাপারেও ব্যবস্থা নেয়া হচ্ছে। তিনি বলেন- ২৭টির আবেদন আছে চূড়ান্ত পর্যায়ে, পরিদর্শন করে এগুলোর লাইসেন্স দ্রুত দেয়া হবে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর