১৭ মে, ২০২৪ ২০:৩১

লক্ষ্মীপুরে এমপি আনোয়ার খানের বিরুদ্ধে নির্বাচন প্রভাবিত করার অভিযোগ

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরে এমপি আনোয়ার খানের বিরুদ্ধে নির্বাচন প্রভাবিত করার অভিযোগ

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খানের বিরুদ্ধে উপজেলা পরিষদ নির্বাচনে প্রভাবিত করার অভিযোগ উঠেছে। আচরণবিধি লঙ্ঘন করে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চুর (মোটরসাইকেল) পক্ষে অবস্থান নিয়ে প্রভাব বিস্তারের অভিযোগ উঠে তার বিরুদ্ধে। এ ব্যাপারে বৃহস্পতিবার রাতে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা কর্তৃক ওই এমপিকে সতর্কীকরণ চিঠি দেন বলে জানা যায়। এর আগে ওই উপজেলা পরিষদের নির্বাচনে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ইমতিয়াজ আরাফাত রিটার্নিং কর্মকর্তাসহ ১০টি দপ্তরে এমপির বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। একই অভিযোগ করেন অন্য দুই প্রার্থী মোশাররফ মুশু (ঘোড়া প্রতীক) ও ফয়েজ বক্স বাবুল (দোয়াত কলম প্রতীক)। 

অভিযোগে উল্লেখ করা হয়, চেয়ারম্যান প্রার্থী দেওয়ান বাচ্চুর পক্ষে রামগঞ্জের বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাদেরকে মুঠোফোন ও হোয়াটসঅ্যাপে কল করে এমপি আনোয়ার হোসেন খান ভোট চাইছেন। বৃহস্পতি, শুক্র ও শনিবার তিনি বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাকর্মীদের বাড়িতে ডেকে নেন। তারাই বিষয়টি অভিযোগকারী ইমতিয়াজকে জানান। এছাড়া শুক্রবার বিকেলে উপজেলা শহরে এমপি নিজে উপস্থিত থেকে তার মালিকানাধীন হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে লোকজন জমায়েত করেন।

ইমতিয়াজ আরাফাত বলেন, এমপি আনোয়ার খান একজন প্রার্থীর পক্ষ নিয়ে নির্বাচনে প্রভাব বিস্তার করছেন। যা আচরণবিধি লঙ্ঘন। তিনি উত্তেজনামূলক বক্তব্য দিয়ে আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে পারেন। সুষ্ঠু নির্বাচন ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের জোরালো হস্তক্ষেপ কামনা করছি। 
এ বিষয়ে বক্তব্য জানতে একাধিকবার এমপি ড. আনোয়ার হোসেন খানের মুঠোফোনে একাধিকবার কল দিলেও সংযোগ পাওয়া যায়নি। 
উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রিয়াংকা দত্ত বলেন, লিখিত অভিযোগ পেয়ে এমপি মহোদয়কে সতর্কীকরণ চিঠি দেয়া হয়েছে। নির্বাচনি আচরণবিধি মেনে চলার নির্দেশনা রয়েছে ওই চিঠিতে।

 বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর