Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ এপ্রিল, ২০১৯ ২১:৫৩

ইমরুলের বাদ পড়া নিয়ে যা বললেন শাহরিয়ার নাফীস

অনলাইন ডেস্ক

ইমরুলের বাদ পড়া নিয়ে যা বললেন শাহরিয়ার নাফীস
ইমরুল কায়েস (ফাইল ছবি)

বেশ চমক দিয়ে মঙ্গলবার ২০১৯ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি ফর্মে থাকা ইমরুল কায়েসের। 

তবে বিশ্বকাপ স্কোয়াডে বাংলাদেশ দলে ইমরুলের জায়গা পাওয়া উচিত ছিল বলে মনে করেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এক সময়ের তারকা ওপেনার শাহরিয়ার নাফীস। তার মতে, ব্যাপারটি ইমরুলের জন্য দুর্ভাগ্যজনক। তারপরেও সময়ের সেরা দল ঘোষণা করা হয়েছে বলে মন্তব্য করেন তিনি। এছাড়াও, নাফীস জানিয়েছেন- বিশ্বকাপ মঞ্চে বাংলাদেশের ব্যাটিং অর্ডারে সাকিবের তিন নম্বরে খেলাটা হবে ইতিবাচক সিদ্ধান্ত।

ইমরুল কায়েস বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে অবহেলিত এক ক্রিকেটারের নাম। বিশেষ করে কোচ হাথুরুসিংহের সময়ে ব্যাপারটি সবচেয়ে সমালোচিত হয়। কিন্তু, কোচ বদলালেও বদলায়নি মাঠের ক্রিকেটে বরাবরই প্রমাণিত ইমরুলের ভাগ্য। নিউজিল্যান্ড সিরিজের পর ইংল্যান্ড বিশ্বকাপেও জায়গা হয়নি ইমরুলের। অথচ, তার জায়গায় যে দুইজন টপ অর্ডার আছেন লিটন ও সৌম্য তাদের ফর্মে কখনোই ছিল না ধারাবাহিকতার ছোঁয়া। সর্বশেষ পাঁচ ম্যাচে লিটন করেছেন মোটে ৩৪ রান আর সৌম্য করেছেন ১৩৮ রান। আর ইমরুল সমান ম্যাচে দুই সেঞ্চুরি আর এক ফিফটিতে করেছেন ৩৫৩ রান। কিন্তু, তারপরেও বলির পাঠার নাম ইমরুল কায়েস। 

ব্যাপারটি এক সময়ের সতীর্থ শাহরিয়ার নাফিসকেও করেছে হতবাক। তাই তিনি বলেন বলেন, ইমরুল টিমে থার্ড ওপেনার হিসেবে থাকলে হয়ত ভালো হত। ওয়ার্ল্ড কাপের টিমটা মোর অর লেস স্যাটিসফ্যাক্টরি। ১৫ জনের মধ্যে ১৩ জন মোটামুটি সিওর ছিল। এই প্রথম আমরা কোন দল পেলাম যেখানে আসলে খুব বেশি বিতর্কের সুযোগ নেই। 
 
ভাগ্য দোষে ইমরুল আর ম্যাচ ফিটনেসের কারণে তাসকিনের বাদ পড়ার ব্যাপারটি আলাদা করে রেখে সময়ের সেরা বিশ্বকাপ বাংলাদেশ দল বলছেন নাফীস।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য