Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:০৯

ইবিতে ‘ডেঙ্গু বিস্তারের কারণ ও করণীয়’ শীর্ষক সেমিনার

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইবিতে ‘ডেঙ্গু বিস্তারের কারণ ও করণীয়’ শীর্ষক সেমিনার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘ডেঙ্গু বিস্তারের কারণ ও করণীয়’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের পরমাণু বিজ্ঞানী ড. ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের সভাকক্ষে সেমিনারটি অনুষ্ঠিত হয়। 

বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে এতে সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. তপন কুমার জোয়াদ্দার। এতে প্রধান আলোচক হিসেবে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবাইয়োলজি বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ান খসরু পারভেজ ডেঙ্গু বিস্তারের কারণ ও করণীয় সম্পর্কে আলোচনা করেন।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহামান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সোলিম তোহা, ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মমতাজুল ইসলাম বক্তব্য রাখেন। 

সেমিনারে বক্তারা বলেন, বাংলাদেশ ট্রপিক্যাল কান্ট্রি হওয়ায় ডেঙ্গু দিন দিন ছড়িয়ে পড়ছে। আর যার মূলে রয়েছে বৈশ্বিক উষ্ণতা। বেশি বেশি গাছ লাগিয়ে বৃষ্টিপাত ঘটানোর মাধ্যমে পরিবেশ শীতল করে আমাদের ডেঙ্গু প্রতিরোধ করতে হবে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য