রবিবার, ৬ জুন, ২০২১ ০০:০০ টা

বৌদ্ধবিহারে ‘ইত্যাদি’

শোবিজ প্রতিবেদক

বৌদ্ধবিহারে ‘ইত্যাদি’

কুমিল্লায় ধারণকৃত ইত্যাদির পর্বটি আজ রাত ১০টার ইংরেজি সংবাদের পর প্রচারিত হবে। এই পর্বটি ২০০৯ সালের ১০ মে অতীত ঐতিহ্যের গৌরবময় স্থান কুমিল্লার শালবন বৌদ্ধবিহারের সামনের উন্মুক্ত স্থানে বিশাল মঞ্চ তৈরি করে কয়েক হাজার দর্শক নিয়ে ধারণ করা হয়।

বিষয় বৈচিত্র্যে ভরপুর ‘ইত্যাদি’র এই পর্বে রয়েছে বেশ কয়েকটি সামাজিক, শিক্ষামূলক ও অনুসন্ধানী প্রতিবেদন। শিক্ষার্থীদের জন্য নিবেদিতপ্রাণ কক্সবাজারের একজন আদর্শ শিক্ষক জনাব নুরুল ইসলামের ওপর রয়েছে একটি শিক্ষামূলক প্রতিবেদন। বিবেকের তাড়নায় যারা দেশের নিভৃত স্থানে শিক্ষা বিস্তারের জন্য কাজ করে যাচ্ছেন তেমনি একজন যুবক টাঙ্গাইলের আকবর আলীর ওপর রয়েছে আরও একটি উদ্বুদ্ধকরণ প্রতিবেদন। বিদেশি প্রতিবেদন পর্বে রয়েছে ভারতের রাজস্থানের রাজধানী জয়পুরের নাহারগর দুর্গ, জলমহল, সিটি প্যালেস ও যন্তর মন্তরের ওপর একটি চমৎকার তথ্যসমৃদ্ধ রিপোর্টিং।

এবারের ইত্যাদিতে মূল গান রয়েছে একটি। আমাদের পরিবেশ, জলবায়ু, মাটি, পানি ও প্রাকৃতিক সম্পদকে নিয়ে গানটি গেয়েছেন এন্ড্রু কিশোর, সুর করেছেন আলী আকবর রুপু আর এই বিষয়ভিত্তিক গানটি লিখেছেন গীতিকার মোহাম্মদ রফিক-উজ্জামান। ঢাকা ও ঢাকার অদূরে সাভার, গাজীপুর, টঙ্গী, সিঙ্গাইরের বিভিন্ন লোকেশনে গানটি চিত্রায়ণ করা হয়।

দর্শক পর্বের দ্বিতীয় পর্বে আমন্ত্রণ জানানো হয়েছিল দেশের জনপ্রিয় নৃত্য জুটি শিবলী মোহাম্মদ ও শামীম আরা নীপাকে। তাদের সঙ্গে ছিল একদল নৃত্যশিল্পী। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। একযোগে প্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে। যথারীতি এবারও ‘ইত্যাদি’ স্পন্সর করেছে কেয়া কসমেটিকস্ লিমিটেড।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর