Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ মে, ২০১৯ ১১:০৭
আপডেট : ২২ মে, ২০১৯ ১১:১২

ড্রাগ দিয়ে হত্যা করা হয় জেমস বন্ডের সেই অভিনেতাকে

অনলাইন ডেস্ক

ড্রাগ দিয়ে হত্যা করা হয় জেমস বন্ডের সেই অভিনেতাকে
এরিক মিশেল ও অভিযুক্ত জেরাল্ড মাতুবু (ডানে)

জেমস বন্ড খ্যাত অভিনেতা এরিক মিশেলকে (৫৪) গত বছরের ১৬ আগস্ট লন্ডনে চেসিংটনে তার নিজ বাড়িতে হত্যা করা হয়। সম্প্রতি আদালতে বলা হয়েছে, গামা হাইড্রোক্সিবুটাইরেট (জিএইচবি) ড্রাগ দিয়ে হত্যা করা হয়েছে এরিককে।

জেমস বন্ড সিরিজের 'স্কাইফল' এ অভিনয় করেছিলেন এরিক মিশেল। তাকে হত্যার ঘটনায় অভিযুক্ত করা হয়েছে জেরাল্ড মাতুবুকে (২৫)। মোট ১২ জন ব্যক্তিকে টার্গেট করেছিল মাতুবু ও তার প্রেমিক ব্রান্ডন ডানবার; যার মধ্যে এরিক মিশেল ছিলেন একজন। মাতুবু ও ডানবারের বিরুদ্ধে ২০১৮ সালের ১৯ আগস্ট আরও এক ব্যক্তিকে সিরিঞ্জের মাধ্যমে শরীরে বিষ ঢুকিয়ে দেয়ার অভিযোগ আনা হয়েছে।

২০১৮ সালের ১৬ আগস্ট সন্ধ্যায় অভিযুক্ত মাতুভুর সঙ্গে যোগাযোগ করেছিলেন এরিক মিশেল। মাতুভুকে দক্ষিণ-পূর্ব লন্ডনের নিজ বাড়িতে যৌন সম্পর্কে স্থাপনের জন্য ডেকেছিলেন তিনি। মাতুবু মাদক দিয়ে এরিককে অজ্ঞান করার পর তার ব্যাংক কার্ড, ড্রাইভিং লাইসেন্স ও অন্যান্য ব্যক্তিগত তথ্যের ছবি তোলেন। এরিকের ম্যাকবুক, মোবাইল ফোনসহ বিভিন্ন কার্ডও নিয়ে যায় সে।

মিশেলের মৃত্যুর পরপরই তাকে বার্তা পাঠান তার ১৪ বছরের মেয়ে। ছুটিতে যাওয়ার আগে বাবার সঙ্গে খাওয়ার ইচ্ছার কথা জানিয়েছিল সে। কোনো প্রতিক্রিয়া না আসায় আবার যোগাযোগের চেষ্টা করে। তখন অভিযুক্ত মাতুবু উত্তর দেয়, 'আমি সামান্য ব্যস্ত। পরে কথা বলবো।' বাবার কাছ থেকে এমন উত্তরে অভ্যস্ত ছিল না মেয়ে। এতে তার সন্দেহ হয়। লন্ডনে এখন মাতুবু ও তার প্রেমিকের বিচার চলছে। 

আমেরিকার জন্ম নেয়া এরিক মিশেল ব্রিটেনে চলে আসেন ১৯৮০ এর দশকে। একটি এনার্জি ফার্মে তিনি নির্বাহী হিসেবে কাজ করতেন। পাশাপাশি ছোট ছোট চরিত্রে অভিনয় করতেন তিনি। 'স্কাইফল' ছাড়াও টম ক্রুজের 'জ্যাক রায়ান: শ্যাডো রিক্রুট'-এও অভিনয় করেছেন তিনি। নারীদের চেয়ে অল্পবয়সী পুরুষের বিষয়ে তিনি বেশি আগ্রহী এটা উপলব্ধি করার পর তার স্ত্রী তাকে ছেড়ে চলে যান।

সূত্র: ডেইলি মেইল ও মেট্রো 

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য