২৩ মে, ২০১৯ ১৬:০৮
আরটিভিতে ১০ পর্বের পরিচ্ছন্নতার গল্প

পরিচ্ছন্ন বাংলাদেশের জন্য একদিন

অনলাইন ডেস্ক

পরিচ্ছন্ন বাংলাদেশের জন্য একদিন

পবিত্র রমজান মাসে আরটিভিতে শুরু হওয়া ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইনের পরিচ্ছন্নতার গল্প শীর্ষক ১০ পর্বের প্রোগ্রামের ষষ্ঠ পর্বে দেখানো হয় রাইসা ও তার বাবা পরিচ্ছন্ন বাংলাদেশের সপ্ন পূরণে সপ্তাহের একটি দিন বেছে নেয় পার্ক পরিষ্কারের জন্য। 

‘যদি একদিন’ চলচ্চিত্রের মূল চরিত্রের অভিনেত্রী শিশু শিল্পী রাইসা সকলকে তাদের এই কাজের মাধ্যমে উৎসাহিত করে দেশ পরিচ্ছন্ন রাখতে এই উদ্যোগ গ্রহণ করে।

“পরিচ্ছন্নতার গল্প” পর্বগুলো নিয়মিত প্রচারিত হচ্ছে আর টিভিতে এছাড়াও “ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ (https://www.facebook.com/PorichchonnoBangladesh)” ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে ও (https://www.youtube.com/channel/UClTx0lXC4m3gJLOyWlvibDA)  দেখা যাবে।

 
পরিচ্ছন্নতার বার্তা ছড়িয়ে দিতে পরিচ্ছন্নতার গল্পের শেষাংশে আসেন ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইনের দূত ও চিত্রনায়ক রিয়াজ। তিনি সঠিক স্থানে ময়লা ফেলার মাধ্যমে আমাদের প্রিয় মাতৃভূমি পরিষ্কার রাখতে সকলকে আহ্বান জানান।

এই পর্বে, রাইসা আর তার বাবা পার্কে হাঁটতে যেয়ে দেখতে পায় পার্কে আসা লোকজন ডাস্টবিন থাকা সত্ত্বেও যত্রতত্র ময়লা ফেলছে। তাই দেখে চিন্তিত রাইসার মাথায় আসে সপ্তাহে একদিন সে আর তার বাবা মিলে পার্কটি পরিষ্কার করবে। এতে করে পার্কটি পরিচ্ছন্ন থাকার পাশাপাশি পার্কের লোকজন যত্রতত্র ময়লা না ফেলার ব্যপারেও সচেতন থাকবে। এভাবেই রাইসা ও তার বাবা দেশ পরিচ্ছন্ন রাখতে সকলের মাঝে সচেতনতা গড়ে তোলে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর