২২ সেপ্টেম্বর, ২০১৯ ১০:০১

সালমান শাহ জন্মোৎসব: পর্দায় আজ ‘মায়ের অধিকার’

অনলাইন ডেস্ক

সালমান শাহ জন্মোৎসব: পর্দায় আজ ‘মায়ের অধিকার’

রাজধানীর মধুমিতা প্রেক্ষাগৃহে চলছে ‘সালমান শাহ জন্মোৎসব- ২০১৯’। ১৯ সেপ্টেম্বর জমকালো উদ্বোধনের মধ্য দিয়ে সপ্তাহব্যাপী এই উৎসবের যাত্রা হয়।

 ২০ সেপ্টেম্বর উৎসবের প্রথম ছবি হিসেবে দিনব্যাপী প্রদর্শিত হয় সোহানুর রহমান সোহান পরিচালিত সালমান শাহ-মৌসুমির অভিষেক ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’। সালমান উৎসবের আয়োজন কমিটি জানায় ৭ দিনে ৭টি ছবি প্রদর্শিত হবে।

মধুমিতা কর্তৃপক্ষ জানায়, শুক্রবার সারাদিনে ছবিটির পাঁচটি শো প্রদর্শিত হয়। এরমধ্যে তিনটি শো-ই হাউস ফুল গেছে।  সালমান শাহের ছবি দেখার জন্য দর্শকদের ভিড় ছিল চোখে পড়ার মতো। 

এদিকে, উৎসবের তৃতীয়দিন রবিবার (২২ সেপ্টেম্বর) দিনব্যাপী চারটি প্রদর্শনী হবে সালমান শাহ’র সুপারহিট ছবি ‘মায়ের অধিকার’। বেলা ১২টা, ৩টা, সন্ধ্যা ৬টা এবং শেষ শো শুরু হবে রাত ৮টা ৪৫ মিনিট থেকে। টিকিট মূল্য ১০০ ও ১৫০ টাকা।

 নব্বই দশকের জনপ্রিয় প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ। সাড়ে তিন বছরের ক্যারিয়ারে মোট ২৭টি চলচ্চিত্রে অভিনয় করে বাংলা চলচ্চিত্রে অমর হয়ে আছেন। ১৯৯৩ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ মুক্তি পায়।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটনের নিজ ফ্ল্যাটে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় এই নন্দিত নায়কের লাশ। যে মৃত্যুর রহস্য আজও উন্মোচিত হয়নি।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর