শিরোনাম
প্রকাশ : ৪ জুলাই, ২০২০ ১১:১৫

ইনস্টাগ্রামে ছবি শেয়ার করে তারকাদের কার আয় কত?

অনলাইন ডেস্ক

ইনস্টাগ্রামে ছবি শেয়ার করে তারকাদের কার আয় কত?

ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে উপার্জনকারী তারকার তালিকায় শীর্ষে আছেন 'দ্য রক'-খ্যাত রেসলার ও হলিউডের তারকা অভিনেতা ডোয়াইন জনসন। রেসলার থেকে অভিনেতা বনে যাওয়া তারকা এই প্ল্যাটফর্মে বিজ্ঞাপন বাবদ ১ মিলিয়ন ডলারের বেশি দর পান বলে চানিয়েছে মিডিয়া মার্কেটিং ফার্ম হপার এইচকিউ।

‘দ্য ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ তারকার পরপরই আছেন মেক-আপ উদ্যোক্তা কাইলি জেনার। দুজনের ফলোয়ার যথাক্রমে ১৮.৭ কোটি ও ১৮.২ কোটি।

মূলত সোশ্যাল মিডিয়ায় তারকাদের প্রভাবের ওপর ভিত্তি করে ব্র্যান্ড ও মার্কেটিং কোম্পানিগুলো বিজ্ঞাপনের দাম ঠিক করে। তবে বরাবরই পারিশ্রমিকের বিষয়টি গোপন রাখার চেষ্টা করা হয়। এ কারণে সঠিক পারিশ্রমিক প্রায় সময়ই জানা যায় না। এমনকি কোনো পোস্ট মার্কেটিংয়ের অংশ তাও আড়াল করার চেষ্টা করা হয়।

এবার দেখা যাক শীর্ষ দশ সেলিব্রিটির ফলোয়ার কত ও পোস্ট প্রতি তারা কত পান।

ডাউনি জনসন, ১৮.৭ কোটি ফলোয়ারের বিপরীতে ১০ লাখ ডলারের বেশি। ১৮.২ কোটি ফলোয়ারধারী কাইলি জেনার নেন ৯ লাখ ৮৬ হাজার ডলার। ক্রিস্টিয়ানো রোনালদোর ফলোয়ার সাড়ে ২২ কোটি, পোস্ট প্রতি পান ৮ লাখ ৮৯ হাজার ডলার। কিম কার্দাশিয়ান ১৭.৬ কোটি ফলোয়ারের কাছে বিজ্ঞাপন পৌঁছে দিতে নেন ৮ লাখ ৫৮ লাখ ডলার।

পপ স্টার আরিয়ানা গ্র্যান্ডের ভক্ত ১৯.১ কোটি, পোস্ট প্রতি আয় ৮ লাখ ৫৩ হাজার ডলার। ১৮ কোটি ফলোয়ার আছে অভিনেত্রী-গায়িকা সেলেনা গোমেজের, তিনি নেন ৮ লাখ ৪৮ হাজার ডলার। পপ স্টার বিয়ন্সের অনুসরণকারী ১৪.৯ কোটি, আয় ৭ লাখ ৭০ হাজার ডলার।

১৩.৯ কোটি ফলোয়ারের বিপরীতে পোস্ট প্রতি পপ স্টার জাস্টিন বিবার নেন ৭ লাখ ৪৭ হাজার ডলার। আরেক পপ তারকা সাড়ে ১৩ কোটি ভক্তের কাছে বার্তা পৌঁছাতে নেন ৭ লাখ ২২ হাজার ডলার। তালিকার শেষে আছেন ফুটবলার নেইমার ডি সিলভা সানটোস জুনিয়র। তার ভক্ত ১৩.৯ কোটি, আয় ৭ লাখ ৪ হাজার ডলার।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর