১০ জুলাই, ২০২০ ১৫:৫৮

বলিউডি চিত্রনাট্যের হুবহু কপি, কুখ্যাত সন্ত্রাসী বিকাশের হত্যা নিয়ে নায়িকা তাপসী

অনলাইন ডেস্ক

বলিউডি চিত্রনাট্যের হুবহু কপি, কুখ্যাত সন্ত্রাসী বিকাশের হত্যা নিয়ে নায়িকা তাপসী

তাপসী পান্নু ও বিকাশ দুবে (ডানে)।

“সবাই বলেন, হিন্দি ছবির স্ক্রিপ্ট নাকি অবাস্তব। কেথায়? সিনেমার গল্পই তো দেখছি বাস্তবে ঘটছে?”

দাগী আসামী বিকাশ দুবের এনকাউন্টারকে এভাবেই জ্বলন্ত ভাষায় ঠুকলেন ‘থাপ্পড়’-নায়িকা তাপসী পান্নু। গত সপ্তাহে বিকাশের গ্রামে অভিযান চালানোর সময় আট কনস্টেবলকে গুলি করে মেরেছিল দুবের দলবল। ধরা পরার পর বিকাশ দুবেকে মধ্যপ্রদেশের উজ্জয়িনী থেকে সড়ক পথে নিয়ে আসা হচ্ছিল কানপুরে। তখনই ঘটে গাড়ি দুর্ঘটনা। সেই সুযোগে পালানোর চেষ্টা করে দুবে। তখনই এনকাউন্টারে তার মৃত্যু হয়।

ঘটনা প্রকাশ্যে আসতেই সোশ্যালে টুইট করে প্রশাসনকে রীতিমতো কটাক্ষ করেন তাপসী। তার ব্যঙ্গ—বৃষ্টি ভেজা রাস্তায় পিছলে যায় গাড়ির চাকা। সঙ্গে সঙ্গে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় পুলিশের জিপ। সেই সুযোগে আহত এক পুলিশের হাতের বন্দুক কেড়ে নিয়ে পালাতে যায় কুখ্যাত বিকাশ দুবে। উপায় না পেয়ে তাকে থামাতে ঝাঁকে ঝাঁকে ধেয়ে আসে গুলি। এনকাউন্টারে মৃত দাগী....পুরো ব্যাপারটা একদম বলিউডি চিত্রনাট্যের মতো নয়?

বিকাশের এই মৃত্যু নিয়ে মুখ খুলেছেন দেশটির সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব এবং কংগ্রেস নেতা প্রিয়ঙ্কা গাঁধীবঢরা। তাদের দাবি, ভেজা রাস্তার কারণে দুর্ঘটনা নয়, এটা ঘটারই ছিল। কারণ, এনকাউন্টারে খতম করা প্রয়োজন ছিল বিকাশ দুবেকে। না হলে প্রশাসন এবং রাজনীতির ময়দানের বড় বড় রাঘব বোয়ালের মুখোশ খুলে যেত।

প্রসঙ্গত, দুই দিন আগে একইভাবে নাকি খতম করা হয় বিকাশের দুই সঙ্গীকেও। কী কারণে পর পর তিনজনকে এভাবে শেষ করা হল এনকাউন্টারে? এই প্রশ্নও তুলেছেন তারা।

বিকাশের এই খবর ছড়াতেই মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে নেটিজেনদের মধ্যেও। অনেকেই একে ‘পূর্বপরিকল্পিত’ বলে বর্ণনা করেছেন। বেশির ভাগের দাবি, ভুয়া এনকাউন্টারে চিরকালের মতো সরিয়ে দেওয়া হল বিকাশকে। বহু প্রভাবশালী অপরাধীকে বাঁচানোর জন্য।

বিডি প্রতিদিন/কালাম

সর্বশেষ খবর