২ মার্চ, ২০২১ ২২:৩৩

গোল্ডেন গ্লোবের আয়োজনে কেলেঙ্কারি!

অনলাইন ডেস্ক

গোল্ডেন গ্লোবের আয়োজনে কেলেঙ্কারি!

গোল্ডেন গ্লোব-এর ৭৮ তম আয়োজন শুরু হয়েছিল করোনা সংক্রমণ এড়ানোর সব ব্যবস্থা করে। কিন্তু করোনা এড়ালেও শুরুতেই বেরিয়ে এল কেলেঙ্কারির খবর। 

করোনার কারণে এবার গোল্ডেন গ্লোবের পুরো আয়োজনে ছিল বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা।এবারের অনুষ্ঠান উপস্থাপনা করেছেন কমেডিয়ান টিনা ফে এবং অ্যামি পোহলার। ফে ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন নিউইয়র্কে আর পোহলার সহ-সঞ্চালনার কাজ সেরেছেন লস এঞ্জেলেস থেকে। পুরস্কার জয়ীদেরও সংক্রমণের ঝুঁকি নিতে হয়নি। তারা নিজের ঘর বা হোটেল থেকেই যোগ দেন অনুষ্ঠানে। খবর ডয়চে ভেলের।

দুটো করে বড় পুরস্কার জিতেছে নোমাডল্যান্ড আর বোরাট সাবসেকুয়েন্ট মুভিফিল্ম। সেরা সিনেমার (ড্রামা) পুরস্কার জেতা নোম্যাডল্যান্ডসের জন্য সেরা পরিচালকের স্বীকৃতি পেয়েছেন ক্লোয়ি ঝাও। অন্যদিকে মিউজিক্যাল/ কমেডি ক্যাটাগরিতে সেরা সিনেমার পুরস্কার জিতেছে বোরাট সাবসেকুয়েন্ট মুভিফিল্ম। এই ছবিতে অভিনয় করে সেরা অভিনেতা হয়েছেন সাচা ব্যারোন কোহেন।

মা রেইনিস ব্ল্যাক বটম-এ অনবদ্য অভিনয়ের জন্য ড্রামা সিরিজের সেরা অভিনেতা হয়েছেন ক্যানসারে ভুগে মাত্র ৪৩ বছর বয়সে মারা যাওয়া চ্যাডউইক বোজম্যান। পুরস্কার নিয়েছেন তার স্ত্রী। আই কেয়ার আ লট-এ দুর্দান্ত অভিনয়ের স্বীকৃতি হিসেবে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন রোসামুন্ড পাইক।

ড্রামা সিরিজ বিভাগে সেরা তিনটি পুরস্কারের সব, অর্থাৎ সেরা টিভি সিরিজ, সেরা অভিনেত্রী (এমা করিন) এবং সেরা অভিনেতার (জস ও কনর) পুরস্কার গেছে দ্য ক্রাউনের ঘরে।

এবার ৮৭ জনের জুরি বোর্ডে একজনও অশ্বেতাঙ্গ ছিলেন না। পুরস্কার বিতরণ শুরুর একটু আগে বিষয়টি জানাজানি হয়। সঞ্চালনা করার সময় টিনা ফে এবং অ্যামি পোহলারকেও ‘এমনকি একেবারে বোকাবোকা কাজগুলোতেও সবাইকে সম্পৃক্ত করাটা গুরুত্বপূর্ণ' বলে বিষয়টি নিয়ে সরাসরি অসন্তোষ প্রকাশ করতে শোনা যায়।

সূত্র: ডয়চে ভেলে

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


 

 

 
 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর