২৯ জুন, ২০২২ ১৫:২৯

নব্বই দশকের গল্প নিয়ে টেলিছবি ‘আইস্ক্রিমওয়ালা’

অনলাইন ডেস্ক

নব্বই দশকের গল্প নিয়ে টেলিছবি ‘আইস্ক্রিমওয়ালা’

নির্মাতা এই নাটকে গ্রাম বাংলার দৃশ্য তুলে এনেছেন

কাঠের বাক্স ঘাড়ে নিয়ে ঘণ্টি বাজায় মন্টু। বাক্স ভরা মালাই আইস্ক্রিম। নারকেল মেশানো লাল, সাদা, সবুজ, কমলা, আইস্ক্রিম খেতে ছুটে আসে ছোট বড় সবাই। উঠানজুড়ে মা, খালা, বউ, ঝিদের আসর বসে আইস্ক্রিম কেনার। সবার চোখ কাঠের বাক্সের দিকে। এই একটি চিত্রকল্পের মাধ্যমে ভেসে ওঠে ৯০ দশকের চিরায়ত গ্রাম বাংলার একটি বড় দৃশ্য। 

সেই গল্পই এবার পর্দায় তুলে আনছেন নাট্যকার-নির্মাতা হিমু আকরাম। এমন প্লটে নির্মিত হয়েছে টেলিছবি ‘আইস্ক্রিমওয়ালা’।

ঢাকার অদূরে পূবাইলের বিভিন্ন স্থানে এই নাটকের শুটিং শেষ হয়েছে। এতে আইস্ক্রিমওয়ালা মন্টু চরিত্রে অভিনয় করেছেন আরফান আহমেদ। এছাড়া বিভিন্ন চরিত্রে আছেন সালাহউদ্দিন লাভলু, সামিয়া, নরেশ ভুইয়া, সম্পা নিজাম, আহমেদ নেওয়াজ, তামি রহমান, রাজু প্রমুখ।

নির্মাতা হিমু আকরাম বলেন, এক কথায় আমাদের ফেলে আসা জীবনের গল্প এটি। আমি শুধু চেষ্টা করেছি এই তথ্যপ্রযুক্তির যুগে দর্শকদের খানিক সময়ের জন্য অতীতে ফিরিয়ে নিতে।

গল্পটির বিষয়ে সালাহউদ্দিন লাভলু বলেন, নাটকে আমি অতিথিশিল্পী হিসেবে কাজ করেছি। হিমু আকরামের গল্প আমাকে সবসময়ই টানে। এই নাটকে আইস্ক্রিমওয়ালা মন্টুর প্রতিপক্ষ আমি। মন্টুর প্রেমিকা জবাকে বিয়ে করি, বয়সে তিনগুন ছোট হলেও! পাত্রী দেখা, নৌকায় করে বউ নিয়ে বাড়ি ফেরা, নানা আয়োজনে ভরপুর আইস্ক্রিমওয়ালা নাটকটি। সব মিলিয়ে চরিত্রটি বেশ মজার।

আইস্ক্রিমওয়ালা নাটকের নাম ভূমিকায় অভিনয় করেছেন আরফান আহমেদ। তার চরিত্রের নাম মন্টু। নাটকটি সম্পর্কে আরফান বলেন, অনেক দিন পর একটা মনের মতো চরিত্রে কাজ করতে পেরেছি। গল্পে ৯০-এর দশক বোঝানোর জন্য সব আয়োজনই ছিল। মনে রাখার মতো একটা কাজ হয়েছে। নির্মাতা জানিয়েছেন, ‘আইস্ক্রিমওয়ালা’ প্রচার হবে একটি বেসরকারি টিভি চ্যানেলে।

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর