বৃহস্পতিবার, ২ জুন, ২০১৬ ০০:০০ টা

নির্বাচন কর্মকর্তাকে মারলেন এমপি

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামের বাঁশখালীতে এক নির্বাচন কর্মকর্তা ‘স্থানীয় এমপির হাতে মারধরের শিকার’ হওয়ার পর উপজেলার সব ইউনিয়ন পরিষদের ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন। সেই সঙ্গে নির্বাচন কর্মকর্তাকে মারধর করায় বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত হয়েছে।

ইসি সচিব সিরাজুল ইসলাম বলেন, নির্বাচন কর্মকর্তাকে মারধরের কারণে বাঁশখালী উপজেলার সব নির্বাচন বন্ধ করা হয়েছে। স্থানীয় এমপি মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন। জেলা নির্বাচন কর্মকর্তা এ মামলা করবেন।

মারধরের শিকার উপজেলার নির্বাচন কর্মকর্তা জাহিদের অভিযোগ, আগামী ৪ জুন অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য ‘ফর্দ অনুযায়ী’ ভোট গ্রহণ কর্মকর্তা ‘নিয়োগ না দেওয়ায়’ দুপুরে এমপি মোস্তাফিজুর রহমান ও আওয়ামী লীগের কয়েকজন নেতা তাকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ডেকে নিয়ে মারধর করেন। অন্যদিকে অভিযোগ অস্বীকার করে এমপি মোস্তাফিজ বলেছেন, সেখানে মারধরের কোনো ঘটনা ঘটেনি। যা বলা হচ্ছে সব মিথ্যা। প্রসঙ্গত, ষষ্ঠ ও শেষ ধাপে ৪ জুন সারা দেশে সাত শতাধিক ইউপির মধ্যে বাঁশখালী উপজেলায় ১৪টি ইউপিতে ভোট হওয়ার কথা ছিল। এর মধ্যে তিনটির ভোট ঘূর্ণিঝড় রোয়ানুর কারণে স্থগিত করেছিল ইসি। এবার বাকি ১১ ইউপির ভোটও স্থগিত হয়ে গেল।

সর্বশেষ খবর