বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

জগদ্দল পাথর সরাতে ঠিকই লোহার হাতুড়ি লাগবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

জগদ্দল পাথর সরাতে ঠিকই লোহার হাতুড়ি লাগবে : ফখরুল

ক্ষমতাসীন আওয়ামী লীগ ‘জগদ্দল পাথরের মতো’ ক্ষমতায় বসে আছে বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই জগদ্দল পাথরকে আমরা যদি সরাতে না পারি, আমাদের জাতীয় অস্তিত্ব থাকবে না। আমরা একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত হব। আমাদের রাষ্ট্র থাকবে, পতাকা থাকবে, কোনো অস্তিত্ব থাকবে না। স্বাভাবিক সাধারণ পদ্ধতিতে আমরা এই পাথর সরাতে পারব তা মনে হয় না। একে সরাতে হলে আপনাদের ঠিকই লোহার হাতুড়ি লাগবে। জোর করে তাদের সরাতে হবে তা ছাড়া এমনিতে যাবে না। এ জন্য ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে। গতকাল রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। জাতীয়তাবাদী ছাত্রদল এই কর্মসূচির আয়োজন করে।

ছাত্রদলের সভাপতি রাজীব আহসানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের পরিচালনায় আলোচনা সভায় সাবেক ছাত্রনেতা শামসুজ্জামান দুদু, আমান উল্লাহ আমান, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, কামরুজ্জামান রতন, আজিজুল বারী হেলাল, শফিউল বারী বাবু, সুলতান সালাউদ্দিন টুকু, আমিরুল ইসলাম খান আলিম, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, ছাত্রদলের বর্তমান সিনিয়র সহসভাপতি মামুনুর রশীদ মামুন, ছাত্রনেতা এজমল হক পাইলট, নাজমুল হাসান প্রমুখ বক্তব্য দেন। প্রেসিডেন্ট মুগাবের পতনের প্রসঙ্গ টেনে বাংলাদেশে ‘জগদ্দল পাথরের’ মতো ক্ষমতায় বসে থাকা ক্ষমতাসীনদের হটাতে ‘জোর’ করতে হবে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি বলেন, ‘জিম্বাবুয়ের  স্বৈরাচার মুগাবে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন। দেশের বর্তমান অবস্থা তুলে ধরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এরা (সরকার)  দেশকে একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র করছে। সেটা প্রায় করে নিয়ে এসেছে। গণতন্ত্রের স্তম্ভগুলোকে ভেঙে দিয়েছে। নির্বাচিত প্রতিনিধি নেই। গৃহপালিত বিরোধী দল রেখেছে যা সংসদে আনে তা পাস করে দেয়। প্রশাসন সম্পূর্ণ দলীয়করণ করেছে।

তিনি বলেন, ‘আমি বার বার অনুরোধ করছি, আবারও করছি সত্যিকার অর্থে যদি আমাদের জাতির স্বাধীনতা আমরা চাই, মানুষের মুক্তি চাই, অধিকার ফিরে পেতে চাই, তাহলে আমাদের আজকে জেগে উঠতে হবে। জেগে উঠবেন আপনারা (ছাত্রছাত্রীরা)। আপনারা এগিয়ে আসুন, সংগঠিত  হোন, সব বাধা সরে যাবে।’

সর্বশেষ খবর