Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৮ এপ্রিল, ২০১৯ ২৩:১৩

ভয়াবহ বেড়েছে সামাজিক অপরাধ

তিন শিশু ধর্ষিত শিক্ষক বরখাস্ত থানা ঘেরাও

প্রতিদিন ডেস্ক

তিন শিশু ধর্ষিত শিক্ষক বরখাস্ত থানা ঘেরাও

নোয়াখালীর সেনবাগে ৪র্থ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ করেছেন ষাটোর্ধ্ব এক ব্যক্তি। এ ছাড়া নরসিংদীর বেলাবতে ১০ বছর বয়সী এক শিশুকে ধর্ষণ করেছেন মধ্য বয়সী এক ব্যক্তি। রংপুরেও এক শিশু ধর্ষিত হয়েছে। ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে লালমনিরহাটের আদিতমারী বড়াবাড়ি এমএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান বরখাস্ত হয়েছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

নোয়াখালী : সেনবাগের উত্তর মোহাম্মদপুর গ্রামে ৪র্থ শ্রেণির এক ছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। গত সোমবার বিকালে এ ঘটনা ঘটে। পরে বুধবার রাতে পুলিশ নির্যাতিতা শিশুকে উদ্ধার করে শারীরিক পরীক্ষার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করায়। ওই রাতেই শিশুর বাবা বাদী হয়ে আবুল বাসার নামে ষাটোর্ধ্ব এক ব্যক্তিকে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। গতকাল দুপুরে ভিকটিমের ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

নির্যাতিতার পরিবার সূত্রে জানা গেছে, গত সোমবার বিকাল ৫টার দিকে ওই শিশু পাশের বাড়িতে সহপাঠীদের সঙ্গে খেলছিল। এ সময় পাশের বাড়ির আবুল বাসার মেয়েটির মুখ চেপে ধরে তার ঘরে নিয়ে গিয়ে ধর্ষণ করেন। ভয় দেখানোর কারণে প্রথমে এ বিষয়ে পরিবারের সদস্যদের কিছুই বলেনি শিশুটি। পরে তার শারীরিক অসুস্থতা দেখে জিজ্ঞাসা করলে সে বিস্তারিত জানায়। এক পর্যায়ে স্থানীয় জনপ্রতিনিধিকে বিষয়টি জানানো হলে তিনি পুলিশে খবর দেন। পরে বুধবার রাতে জেলার বেগমগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান শেখের নেতৃত্বে সেনবাগ থানার পুলিশ ওই শিশুর বাড়িতে যান এবং তার বক্তব্য শোনেন। পরে তাকে উদ্ধার করে শারীরিক পরীক্ষার জন্য মধ্য রাতে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করান। সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আবদুল আলী জানান, নির্যাতিতা শিশুর বাবা বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। ঘটনার পর পরই অভিযুক্ত ব্যক্তি পালিয়ে যায়। বর্তমানে তাকে গ্রেফতার করতে পুলিশ অভিযান চালিয়ে যাচ্ছে। উল্লেখ্য, এর আগে গত ৬ এপ্রিলও একই উপজেলার বসন্তপুর বাজারে তৃতীয় শ্রেণির এক ছাত্রী ধর্ষণের শিকার হয়েছিল। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত রাজনকে ওই দিনই গ্রেফতার করে।

নরসিংদী : বেলাবতে ১০ বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। গত মঙ্গলবার আমতুলি গ্রামে এ ঘটনা ঘটে। গতকাল দুপুরে নরসিংদী সদর হাসপাতালে শিশুটির ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। এ ঘটনায় নির্যাতনের শিকার শিশুর নানী বাদী হয়ে অভিযুক্ত মজিবর রহমানের (৪৫) বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেছেন। অভিযুক্ত মজিবর বেলাব উপজেলার হোসেননগর গ্রামের চেরাগ আলীর ছেলে।

লালমনিরহাট : ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে গ্রেফতার হওয়া লালমনিরহাটের আদিতমারী উপজেলার বড়াবাড়ি এমএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমানকে সাময়িকভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। গত বুধবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম। তিনি জানান, সন্ধ্যায় ইমেইলে পাওয়া রংপুর বিভাগীয় উপপরিচালক আবদুুল ওয়াহাব স্বাক্ষরিত একটি চিঠিতে বড়াবাড়ি এমএইচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গ্রেফতার হওয়ার দিন থেকে তার বরখাস্থাদেশ কার্যকর করা হয়েছে। উল্লেখ্য, গত ১৫ এপ্রিল বিকালে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে উপজেলা সদরের বুড়িরবাজার থেকে গ্রেফতার হন প্রধান শিক্ষক লুৎফর রহমান (৫০)।

রংপুরে থানা ঘেরাও : রংপুর থেকে নিজস্ব প্রতিবেদক জানিয়েছেন, মহানগরীর পা-ারদিঘি ধাপকামারপাড়ায় এক দিনমজুরের পঞ্চম শ্রেণিতে পড়ুয়া কন্যাকে ধর্ষণের প্রতিবাদে গতকাল বিক্ষুব্ধ এলাকাবাসী থানা ঘেরাও করে বিচার দাবি করেছেন। তারা ধর্ষক মিন্টু রায়ের (৩২) দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ  রেজাউল ইসলাম জানান, নগরীর ৪ নম্বর ওয়ার্ডের ধাপকামারপাড়ার দিনমজুর শাহজান মিয়াকে একই এলাকার ঝড়ু রায়ের পুত্র দুই সন্তানের জনক মিন্টু গত ১৫ এপ্রিল দুপুরে এই ধর্ষণের ঘটনা ঘটান।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর