শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

নিজের গায়ে আগুনে দুদক পরিচালকের স্ত্রীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

আগুনে দগ্ধ দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক মোহাম্মদ ইউসুফের স্ত্রী তানিয়া ইশরাত (৪৩) মারা গেছেন। গতকাল ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গতকাল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে ময়নাতদন্ত শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হয়। হাসপাতাল ও পরিবার সূত্রে জানা গেছে, তানিয়া মানসিক ভারসাম্যহীন ছিলেন। প্রায়ই মানসিক হতাশা থেকে বিভিন্নভাবে আত্মহত্যার চেষ্টা করতেন। হারপিক ও বিষ খেয়েছেন দুবার। কিন্তু প্রতিবারই ভাগ্যক্রমে বেঁচে যান। বুধবার রাত ৯টার দিকে উত্তরার বাসায় নিজের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন তানিয়া। তবে এবার আর ভাগ্য সহায় হয়নি। না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি।

তানিয়ার ভাতিজা মো. তানভীর হোসেন জানান, তার ফুফু তানিয়ার দীর্ঘদিন ধরে মানসিক সমস্যা ছিল। সব সময় একা একাই থাকতেন। কারোর সঙ্গেই তেমন কথা বলতে চাইতেন না। এর আগেও তিনি দুবার আত্মহত্যার চেষ্টা করেছিলেন। সর্বশেষ গুলশানের মুক্তি নামে একটি মানসিক হাসপাতালে রেখে তাকে সাড়ে ৪ মাস চিকিৎসা করানো হয়। নিয়মিতই তার চিকিৎসা চলছিল। তবে কোনো উন্নতি হচ্ছিল না।

তিনি আরও জানান, বুধবার রাত ৮টার দিকে বাসায় সবার অগোচরে রুমের দরজা বন্ধ করে নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন তানিয়া। পরে তার চিৎকার শুনে পরিবারের অন্যরা দীর্ঘক্ষণ চেষ্টার পর দরজা ভেঙে তাকে উদ্ধার করে সিএমএইচ হাসপাতালে নিয়ে যান।

পরে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বেলা পৌনে ১১টার দিকে তার মৃত্যু হয়। ইউসুফ ও তানিয়া দম্পতির এক ছেলে ও এক মেয়ে রয়েছে।

ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ জানান, নিহতের মাথা থেকে পা পর্যন্ত পোড়া ছিল। মৃতদেহ থেকে ভিসেরা সংগ্রহ করা হয়েছে। সেগুলো পরীক্ষাগারে পাঠানো হয়েছে। সেখান থেকে রিপোর্ট এলে পূর্ণাঙ্গ রিপোর্ট দেওয়া হবে।

পুলিশের উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) নাবিদ কামাল শৈবাল বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছি মানসিক সমস্যা থেকে নিজের শরীরে আগুন দেন তানিয়া। এ নিয়ে তানিয়ার বাবার বাড়ির ও ইউসুফের পক্ষ থেকে কোনো অভিযোগ পাইনি। একটি অপমৃত্যু মামলা করা হয়েছে। পুলিশ তদন্ত করে দেখছে।

সর্বশেষ খবর