রবিবার, ১৭ মে, ২০২০ ০০:০০ টা

গরিবের কোনো দল নেই

ভোলা প্রতিনিধি

গরিবের কোনো দল নেই

আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ত্রাণকাজে নিয়োজিত দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বলেছেন, নিষ্ঠা ও সততার সঙ্গে ত্রাণ বিতরণ করতে হবে। মনে রাখতে হবে গরিব গরিবই। তার কোনো দল নেই। তিনি বলেন, দলমতনির্বিশেষে সব মানুষ যাতে ত্রাণ পায় সে বিষয়টি নিশ্চিত করতে হবে। কোনো অনিয়ম পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল দুপুরে ভোলা সদর হাসপাতালে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহের বুথ উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে তোফায়েল আহমেদ এসব কথা বলেন। এ সময় তিনি ভোলা, বোরহানউদ্দিন ও দৌলতখানে একই সঙ্গে তিনটি নমুনা সংগ্রহ বুথ উদ্বোধন করেন। এ তিনটি করেছেন তোফায়েল আহমেদ নিজের অর্থায়নে। অপর একটি ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন করেছেন লালমোহন উপজেলায়। তোফায়েল আহমেদ বলেন, ভোলা একটি বিচ্ছিন্ন দ্বীপ। এখান থেকে নমুনা সংগ্রহ করে বরিশাল বা ঢাকায় পাঠাতে সমস্যা হয়। তাই ভোলায় ৪টি নমুনা সংগ্রহের বুথ স্থাপন করা হয়েছে। তোফায়েল আহমেদ স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে তার কথা হয়েছে উল্লেখ করে বলেন, অচিরেই ভোলার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল চালু করা হবে এবং এখানে করোনা পরীক্ষার জন্য একটি ল্যাব স্থাপন করা হবে। উদ্বোধনী বক্তব্যে তোফায়েল আহমেদ ভোলা জেলায় করোনা পরিস্থিতি মোকাবিলায় সামনের সারিতে থেকে নিরলস কাজ করে যাওয়ায় জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রশংসা করেন এবং তাদের ধন্যবাদ জানান।

তোফায়েল আহমেদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা দেশ স্বাধীন করেছি। দেশের সকল দুর্যোগে রাজনীতিবিদরাই দেশবাসীর পাশে ছিল। বর্তমান করোনা পরিস্থিতিতেও রাজনীতিবিদরাই দেশবাসীর পাশে রয়েছেন। আমরা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনার এই দুর্যোগ মোকাবিলায় কাজ করে চলেছি। প্রধানমন্ত্রী অনেকগুলা নির্দেশনা দিয়েছেন। যথাযথভাবে আমরা যদি সেই নির্দেশনাগুলো মেনে চলতে পারি তাহলে আমাদের সমস্যা হবে না। তিনি আরও বলেন, এ পর্যন্ত তার ব্যক্তিগত উদ্যোগে ভোলা সদর উপজেলায় ৩০ হাজার পরিবারকে ত্রাণ সহায়তা করা হয়েছে। চতুর্থ দফায় আবার ১০ হাজার পরিবারকে ত্রাণ দেওয়া হবে। তিনি বলেন, সারা দেশের প্রায় সকল সংসদ সদস্যই যার যার এলাকায় কাজ করে যাচ্ছেন। এ ছাড়া সরকারের তরফ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ভোলাতে ব্যাপক ত্রাণ এসেছে। এ সময় তিনি আরও বলেন, করোনা থেকে মুক্ত থাকার জন্য অবশ্যই সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। দূরত্ব বজায় রেখে ত্রাণ বিতরণ করতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মমিন টুলু, জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালি প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর