শিরোনাম
প্রকাশ : রবিবার, ২১ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২০ ফেব্রুয়ারি, ২০২১ ২২:৫৩

জিয়ার খেতাব অপসারণ চেষ্টা বঙ্গবন্ধুকে অসম্মান

নিজস্ব প্রতিবেদক

জিয়ার খেতাব অপসারণ চেষ্টা বঙ্গবন্ধুকে অসম্মান

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযুদ্ধে সাহসী অবদান ও কৃতিত্বের জন্য জিয়াউর রহমানকে ‘বীরউত্তম’ খেতাব দিয়েছিলেন। জিয়াকে দেওয়া সে খেতাব অপসারণের চেষ্টা করে সরকার বঙ্গবন্ধুকেই অপমান আর অসম্মান করছে।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের নতুন গ্রন্থ ‘করোনাকালে বাংলাদেশ’-এর প্রকাশনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। প্রকাশনা প্রতিষ্ঠান দি ইউনিভার্সেল একাডেমি আয়োজিত অনুষ্ঠানে প্রফেসর ড. মাহবুব উল্লাহর সভাপতিত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আনোয়ার উল্লাহ চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ডা. নজরুল ইসলাম, সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদ, বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ বক্তব্য দেন।

ডা. জাফরুল্লাহ বলেন, বর্তমান সরকার হঠাৎ জিয়াউর রহমানকে দেওয়া মুক্তিযুদ্ধের সম্মানসূচক পদবি অপসারণের চেষ্টা করছে। অথচ জিয়াউর রহমানকে এ পদবি দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি আরও বলেন, আলজাজিরায় প্রকাশিত প্রতিবেদনটি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের সম্মানসূচক উপাধি অপসারণের চেষ্টা চালাচ্ছে সরকার। সরকারের এসব কর্মকান্ড পাগলামির নামান্তর।