শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৭ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৬ জুন, ২০২১ ২৩:৪০

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে

নিজস্ব প্রতিবেদক

Google News

চলমান করোনা সংক্রমণ পরিস্থিতি ও কঠোর লকডাউনের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়বে। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, আগামী ৩০ জুন পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ দফতর সূত্রে জানা গেছে, শিগগিরই ছুটি বাড়ানোর সিদ্ধান্ত জানানো হবে।

তথ্যমতে, করোনা পরিস্থিতির অবনতির কারণে আগামীকাল সোমবার থেকে সারা দেশে সাত দিনের কঠোর লকডাউন পালিত হবে। এ সময় জরুরি কারণ ছাড়া কেউ বাড়ির বাইরে বের হতে পারবেন না। এ ছাড়া পূর্বঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৫ জুলাই পর্যন্ত

সারা দেশে চলাচলে বিধিনিষেধ আরোপ করেছে সরকার। করোনার সংক্রমণ ও মৃত্যুহারও বর্তমানে ঊর্ধ্বমুখী। সবমিলে শিক্ষা মন্ত্রণালয়ও এমন পরিস্থিতিতে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় খোলার ঝুঁকি নিতে চাইছে না। এদিকে সম্প্রতি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি একটি অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বলেন, এ মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা ভাবতে পারছি না। বিশ্বের যেখানেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হয়েছে, সেখানেই করোনার সংক্রমণ হার বেড়ে গেছে। শিক্ষার্থীদের কল্যাণের জন্য সবরকম পদ্ধতি নিয়ে কাজ করছি আমরা। তিনি বলেন, এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিতে পারব কি পারব না, পরীক্ষা নিতে না পারলে বিকল্প মূল্যায়ন কীভাবে করা যায় সেটা নিয়েও আমরা কাজ করছি। প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণের পর গত বছরের ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এরপর সময় অতিবাহিত হওয়ার সঙ্গে সঙ্গে বেড়েছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটিও। দফায় দফায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ ঘোষণা করলেও সরকার খুলতে পারেনি স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়।

এই বিভাগের আরও খবর