শুক্রবার, ৩০ জুলাই, ২০২১ ০০:০০ টা

মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা, তিন ছেলে পুত্রবধূ আহত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের আটিপাড়া গ্রামের ডিপটিবাড়ী এলাকায় জমি নিয়ে বিরোধের জের ধরে দেলোয়ার হোসেন তালুকদার নামে এক মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা করেছে প্রতিবেশী সন্ত্রাসীরা। এ সময় দেলোয়ারের তিন ছেলে এবং এক ছেলের স্ত্রীকেও কুপিয়ে আহত করে তারা। গতকাল সকাল ৭টা থেকে সাড়ে ৮টার মধ্যে এই হামলার ঘটনা ঘটে।

নিহত দেলোয়ার হোসেন তালুকদার একজন গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা। আহতরা হলেন তার বড় ছেলে বিপ্লব তালুকদার, সোহাগ তালুকদার ও জুয়েল তালুকদার এবং  বিপ্লবের স্ত্রী রোজিনা বেগম। আহত চারজনকে বরিশাল শেরেবাংলা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, আটিপাড়া গ্রামের দেলোয়ার হোসেন তালুকদার বাড়ির পাশে ৩০ বছর আগে ২০ শতাংশ জমি কিনে ভোগদখল করে আসছিলেন। এক সপ্তাহ আগে ওই জমিতে ধানের বীজ বপন করেন দেলোয়ার। গতকাল সকালে ওই জমিতে বীজ বপন করে প্রতিবেশী নুরুল ইসলাম সেপাই। খবর পেয়ে দেলোয়ার হোসেন তালুকদার ঘটনাস্থলে গিয়ে তাকে ধানের বীজ বপনে বাধা দেন। এ সময় তারা তাকে পিটিয়ে ও কুপিয়ে জমিতে ফেলে রাখে। খবর পেয়ে তার বড় ছেলে বিপ্লব ঘটনাস্থলে গেলে তাকেও পিটিয়ে-কুপিয়ে খেতেই ফেলে রাখে তারা। এ সময় দেলোয়ারের অপর দুই ছেলে সোহাগ ও জুয়েল এবং বিপ্লবের স্ত্রী রোজিনা তাদের বাঁচাতে গেলে তাদেরও টেঁটাসহ ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খেতে ফেলে রাখে। সকালের দিকে বৃষ্টি হওয়ায় কেউ তাদের সাহায্যে এগিয়ে যায়নি। সকাল সাড়ে ১০টার দিকে আহত পাঁচজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় প্রতিবেশীরা। পরে উন্নত চিকিৎসার জন্য তাদের পাঠানো হয় শেরেবাংলা মেডিকেলে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা সাড়ে ১২টার দিকে মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদারকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসকরা। ময়নাতদন্তের জন্য তার লাশ মর্গে পাঠিয়েছে পুলিশ। এদিকে মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা এবং তার পরিবারের অপর চার সদস্যকে কুপিয়ে আহত করার খবর পেয়ে জেলা পুলিশ সুপার মো. মারুফ হোসেনসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে অভিযুক্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এ ঘটনায় মামলা দায়েরসহ যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেন উজিরপুর থানার ওসি মো. আলী আর্শাদ।

সর্বশেষ খবর