সোমবার, ১৮ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

গণতান্ত্রিক প্রক্রিয়ায় প্রার্থী নির্ধারণ করা উচিত

নিজস্ব প্রতিবেদক, রংপুর

গণতান্ত্রিক প্রক্রিয়ায় প্রার্থী নির্ধারণ করা উচিত

নির্বাচন একটি গণতান্ত্রিক প্রক্রিয়া। নির্বাচন স্বচ্ছ ও গ্রহণযোগ্য হলে জনগণ ভালো থাকবে। গণতান্ত্রিক প্রক্রিয়ায় প্রার্থী নির্ধারণ করা উচিত। কিন্তু দুর্ভাগ্যবশত আমাদের দেশে তা হয় না। দলগুলো মনোনয়ন দেয় বটে, তবে সেগুলো গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্ধারিত হয় না। সে কারণে অনেক ক্ষেত্রে বিতর্কিত ব্যক্তিরা মনোনয়ন পেয়ে যান।

এখানে মনোনয়ন বাণিজ্য বিরাট ভূমিকা পালন করে। গতকাল দুপুরে স্থানীয় একটি হোটেলে সুজনের রংপুর বিভাগীয় প্রতিনিধি সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদার এমন মন্তব্য করেন।

তিনি বলেন, নির্বাচনী ব্যবস্থা বহুল অংশে ধ্বংস হয়েছে। এটি গণতান্ত্রিক শাসনের সঙ্গে কোনোভাবেই সংযুক্ত নয়। যদিও গণতান্ত্রিক যাত্রাপথের সূচনা হয় একটা সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্যে নির্বাচনের মাধ্যমে।

সুজনের রংপুর জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেনের সভাপতিত্বে প্রতিনিধি সভায় বক্তব্য দেন রংপুর  জেলা সম্পাদক আফতাব হোসেন, মহানগর সভাপতি অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু, সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, লালমনিরহাটের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম শফিকুল ইসলাম কানুসহ বিভাগের আট জেলার সভাপতি ও সম্পাদকরা। সুজনের রংপুর বিভাগীয় সমন্বয়কারী রাজেশ দের সঞ্চালনায় প্রতিনিধি সভায় নতুন সদস্য সংগ্রহসহ সুজনের কর্মকান্ড এগিয়ে নিতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হয়।

সর্বশেষ খবর