মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

মানুষের সঙ্গে প্রতারণায় সরকার

নিজস্ব প্রতিবেদক

মানুষের সঙ্গে প্রতারণায় সরকার

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, বর্তমান সরকার মোনাফেকের সরকার, প্রতারণার সরকার। এ সরকার ভোটের আগের রাতে ভোট মেরে নির্বাচন করে ক্ষমতায় এসেছে। তারা মানুষের সঙ্গে প্রতারণা করেছে। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এক শ্রমিক সমাবেশে এ কথা বলেন  তিনি। পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদ এর আয়োজন করে। সেলিম বলেন, বর্তমান সরকারের মন্ত্রীরা বলেন সচিবরা নাকি তাদের কথা শোনেন না। সংসদ সদস্যরা বলেন তাদের কথা নাকি এসপি-ডিসিরা শোনেন না। শুনবে কেন? এসপি বলে তোমাদের সংসদ সদস্য বানাইছি আমি। এভাবেই চলছে।

বন্ধ পাটকল ও তাদের অবস্থা তুলে ধরে সিপিবি সভাপতি বলেন, পাটকল শ্রমিকদের ওপর অন্যায়-অবিচার-জুলুম করা হয়েছে। আমরা রাজপথে আন্দোলন সংগ্রাম করে পাটকল জাতীয়করণ করেছিলাম। কিন্তু এসব পাটকল আজ বন্ধের পাঁয়তারা করা হচ্ছে। সরকারের উদ্দেশে তিনি বলেন, আমরা আপনাদের সঙ্গে বিতর্ক করতে রাজি আছি। পাটকল অলাভজনক এটি ভুল প্রমাণিত করব। এটা যে লাভজনক খাত তা প্রমাণ করব আমরা।

‘কতজন সচিব যুদ্ধ করেছিল’ প্রশ্ন রেখে সেলিম বলেন, যুদ্ধ করেছিল শ্রমিক মেহনতি মানুষ। যারা যুদ্ধ করল তারাই আজ অসহায়। আর এদিকে করোনার সময়ও ১১ হাজার কোটিপতি হয়েছেন। পার্টির প্রেসিডিয়াম সদস্য রুহিন হোসেন প্রিন্স, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সভাপতি মোশরেফা মিশু প্রমুখ সমাবেশে উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ খবর