রবিবার, ১২ জুন, ২০২২ ০০:০০ টা

পদ্মা সেতু সাহসের প্রতীক

ভোলা প্রতিনিধি

পদ্মা সেতু সাহসের প্রতীক

আওয়ামী লীগের প্রবীণ নেতা সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, পদ্মা সেতু বাংলাদেশের মর্যাদার প্রতীক, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সাহসের প্রতীক। দেশের জনগণ শেখ হাসিনাকে ভোট দিয়ে বারবার নির্বাচিত করে, সেই আস্থার প্রতীক।

গতকাল ভোলা জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনের ভার্চুয়াল উদ্বোধন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলনে সভাপতি পদে ফজলুল কাদের মজনু মোল্লাহ এবং সাধারণ সম্পাদক পদে মইনুল হোসেন বিপ্লব নির্বাচিত হন। তোফায়েল আহমেদ বলেন, পদ্মা সেতু নির্মাণের মাধ্যমেই প্রমাণ হয়েছে বাংলাদেশ বীরের জাতি, কারও কাছে মাথা নত করে না। কারণ বিশ্বব্যাংক মিথ্যা অজুহাত দিয়ে আমাদের অপমান করতে চেয়েছিল। শেখ হাসিনা সেটাকে চ্যালেঞ্জ করে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু তৈরি করে প্রমাণ করেছেন বাংলাদেশ কারও কাছে মাথা নত করে না। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না। বঙ্গবন্ধুর বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মৃত্যুকে আলিঙ্গন করে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

দলীয় নেতা-কর্মীর উদ্দেশে তোফায়েল আহমেদ বলেন, নির্বাচন ঘনিয়ে এলেই নানামুখী ষড়যন্ত্র শুরু হয়। বিএনপি আবার ষড়যন্ত্র শুরু করেছে। তারা আরেকটি ’৭৫ ঘটাতে চায়।

সে কারণে বিএনপি ও তাদের অঙ্গ সংগঠনের নেতারা বক্তৃতায় বলেন, ’৭৫-এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার।’ এটা সরাসরি সন্ত্রাসী কথাবার্তা। এই সন্ত্রাসী গোষ্ঠী দেশের ভিতরে কোনো ধরনের গণ্ডগোল যেন সৃষ্টি করতে না পারে সে জন্য সজাগ থাকতে হবে।

সম্মেলনে ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লার সভাপতিত্বে সম্মেলনে সম্মানিত অতিথি ছিলেন মন্ত্রী পদমর্যাদার পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক আবুল হাসনাত আবদুল্লাহ। বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, গোলাম রাব্বানী, আনিসুর রহমান, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি, নুরুন্নবী চৌধুরী শাওন এমপি, আলী আজম মুকুল এমপি প্রমুখ।

সর্বশেষ খবর