শিরোনাম
শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

দুই জঙ্গি পালানো আইনশৃঙ্খলা বাহিনীর ব্যর্থতা : র‌্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক

র‌্যাব মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, আমরা আত্মসমালোচনায় বিশ্বাস করি। আমি অবশ্যই আমার দুর্বলতা থাকলে স্বীকার করব। দুই জঙ্গি পালিয়ে গেছে, এটা আমাদের ব্যর্থতা। দুজন জঙ্গি চলে গেছে এবং হয়তো তারা দীর্ঘদিন ধরে পরিকল্পনা করেই গেছে। তাদের এখনো ধরতে পারিনি কিন্তু আমাদের অভিযান অব্যাহত রেখেছি।

গতকাল সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে গৃহীত নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব বলেন। র‌্যাব ডিজি বলেন, আমি রাজনৈতিক উত্তাপ দেখি না। রাজনীতিতে সরকারি ও বিরোধী দল থাকবে। এটাকে উত্তাপ বলে মনে হয় না। এটাকে রাজনীতির স্বাভাবিক গতি বলে মনে করি। এটা হবেই যেহেতু সামনে নির্বাচন। তবে এটাকে কেন্দ্র করে অন্য কোনো অপশক্তি কিছু করতে পারবে বলে আমি এটা মনে করি না। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা পুরোপুরি সক্ষম। আর আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই। আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের সবাই মিলে একসঙ্গে কাজ করলে কোনো অপশক্তিই কিছু করবে পারবে না। খুরশীদ হোসেন বলেন, জঙ্গি তৎপরতা অব্যাহত আছে কিন্তু আমরাও আমাদের কর্মকান্ড চালিয়ে যাচ্ছি। পাহাড়ি এলাকায় যে একটা জঙ্গি সংগঠনের প্রশিক্ষণ চলছিল, সেটা আমরা ক্যাপচার করে ফেলেছি। সুতরাং তারা তেমন কিছু করার সুযোগ পাবে বলে আমি ব্যক্তিগতভাবে মনে করি না।

আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে তিনি বলেন, এখানে বিভিন্ন পয়েন্টে র?্যাবের স্ট্রাইকিং ফোর্স ও পেট্রল পার্টি থাকবে। ডগ স্কোয়াডের মাধ্যমে সুইপিং করা হবে। বোম্ব ডিসপোজাল টিম ও সাদা পোশাকে সদস্যরা মোতায়েন থাকবে এবং আমাদের কমান্ডো টিম প্রস্তুত থাকবে। অর্থাৎ যে কোনো পরিস্থিতি মোকাবিলার জন্য ও সম্মেলনের সার্বিক নিরাপত্তার জন্য র‌্যাব সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে।

সর্বশেষ খবর