সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বই সংশোধন নয়, বাতিল দাবি

নিজস্ব প্রতিবেদক

বই সংশোধন নয়, বাতিল দাবি

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বিতর্কিত পাঠ্যপুস্তক সংশোধন না করে সরাসরি বাতিলের দাবি জানিয়েছেন।

তিনি বলেন, বিতর্কিত ও অবৈজ্ঞানিক মানব সৃষ্টিতত্ত্বে অনুপ্রবেশ, ট্রান্সজেন্ডার, পৌত্তলিক ও ব্রাহ্মণ্যবাদী সংস্কৃতির আধিপত্য, ইসলামকে ভিনদেশি সাব্যস্ত করা এবং প্লেগারিজমের মতো নিন্দনীয় কাজের আশ্রয়ে মাধ্যমিক স্তরের যে পাঠ্যপুস্তক তৈরি করা হয়েছে তা সংশোধন নয়, বাতিল করতে হবে।

গতকাল পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। পাঠ্যপুস্তক বাতিলের দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেন তিনি। ৩ ফেব্রুয়ারি সারা দেশে প্রতিটি জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল ও ১০ ফেব্রুয়ারি শুক্রবার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং সুশীল সমাজের সঙ্গে গোলটেবিল বৈঠকের কর্মসূচি দেওয়া হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন মাওলানা সৈয়দ মুহাম্মাদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি, অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, অধ্যাপক আশরাফ আলী আকন, মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মাদ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, মাওলানা ইমতিয়াজ আলম, কে এম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ুম প্রমুখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর