Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১৫ নভেম্বর, ২০১৮ ২২:২৮

রেসিপি

অতিথি আপ্যায়ন কিংবা ঘরোয়া আয়োজন, কেক, কুকির জুড়ি মেলা ভার। রইল স্ট্রবেরি স্বাদের কেক পুডিং রেসিপি

রেসিপি
মামুন চৌধুরী : রন্ধনশিল্পী

স্ট্রবেরি ডেজার্ট পুডিং

উপকরণ

স্ট্রবেরি ২ কাপ, রোজভেরি ১ কাপ, চিনি ১ কাপ, গোল্ডেন সিরাপ ২ টেবিল চামচ, ফ্রেশ ক্রিম ১ কাপ, মাখন ১২৫ গ্রাম, বেকিং পাউডার ১ চা চামচ, দুধ ১ কাপ, ডিম ৪ পিস, ময়দা ১ কাপ, স্ট্রবেরি ফ্রুট কালার ১ চা চামচ, স্ট্রবেরি জুস ১ কাপ, ফ্রেশ স্ট্রবেরি পরিমাণ মতো এবং লাল চেরি ১০ পিস।

প্রণালি

প্রথমে ডিম, মাখন, চিনি ভালো করে ফেটে ক্রিম বানিয়ে নিন। এবার গোল্ডেন সিরাপ, ময়দা, বেকিং পাউডার দিয়ে হালকা মিক্স করে তাতে দুধ, স্ট্রবেরি ফ্রুট কালার মিশিয়ে নিন। এরপর ব্ল্যাান্ডারে ২ কাপ স্ট্রবেরি ফ্রেশ ক্রিম দিয়ে বেন্ড করুন। এরপর কেক মিক্সারের সঙ্গে মিক্সড করুন। এরপর পছন্দ মতো কেক টিনে ঢেলে ওভেন ১৮০ ডিগ্রি তাপমাত্রায় ৪৫ মিনিট রান্না করুন। ফ্রাইপ্যানে স্ট্রবেরি জুস রোজভেরি, চেরি ৫ মিনিট রান্না করে নিন। কেক হয়ে এলে উপরে রান্না করা উপকরণ দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

 

রোজভেরি অ্যান্ড চকোলেট কেক

উপকরণ

ময়দা দেড় কাপ, বেকিং পাউডার ২ চা চামচ, চিনি ১ কাপ, আলমোড় বাদাম গুঁড়া ১০০ গ্রাম, ডিম ৩ টি, মাখন ১০০ গ্রাম, রোজভেরি জুস ১ কাপ, কমলার খোসা কুঁচি ২ চা চামচ, সিল্ক চকোলেট ২০০ গ্রাম, রোজভেরি ১ কাপ এবং গোলাপের পাপড়ি ১০ টুকরা।

প্রণালি

প্রথমে মাখন ও ডিম একসঙ্গে ফেটিয়ে ক্রিম বানিয়ে নিন। তারপর চিনি, ফ্রেশ ক্রিম দিয়ে আরও ১০ মিনিট ফেটিয়ে তাতে ময়দা, বেকিং পাউডার, আলমোড় বাদাম গুঁড়া দিয়ে হালকা নেড়ে রোজভেরি জুস, কিছু ফ্রেশ রোজভেরি ও কমলার খোসা কুচি এবং সিল্ক চকোলেট দিয়ে মিক্সড করে ওভেনে ১৮০ ডিগ্রি তাপমাত্রায় ৫০ মিনিট বেক করুন। তারপর কেক হয়ে এলে নামিয়ে ঠাণ্ডা করে ওপরে রোজভেরি এবং গোলাপের পাপড়ি দিয়ে পরিবেশন করুন মজাদার ডেজার্ট কেক।


আপনার মন্তব্য