Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ মার্চ, ২০১৯ ২২:১১

টাইগ্রিস নদীতে ফেরি ডুবে নিহত ৭০

অনলাইন ডেস্ক

টাইগ্রিস নদীতে ফেরি ডুবে নিহত ৭০

ইরাকের মসুল শহরের কাছে টাইগ্রিস নদীতে ফেরি ডুবে নিহত হয়েছেন অন্তত ৭০ জন। বৃহস্পতিবার কুর্দিদের নতুন বছর নওরোজ উদযাপন শেষে বাড়ি ফেরার পথে প্রায় ২০০ যাত্রী নিয়ে ফেরিটি ডুবে যায়। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। 

মসুল সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ ফেরি ডুবির খবরটি নিশ্চিত করেছে।

মসুল সিভিল ডিফেন্স কর্তৃপক্ষের প্রধান হুসাম খলিল জানান, ফেরিডুবির ঘটনায় কমপক্ষে ৭০ জন নিহত হয়েছেন। নিহতদের অধিকাংশই নারী এবং শিশু; যারা সাঁতার জানতেন না। নওরোজ উদযাপন শেষে ওই নৌকাটিতে করে বাড়িতে ফিরছিলেন প্রায় ২০০ জন। ইরানে এই দিনটিকে ফার্সি নতুন বছর হিসেবে উদযাপন করা হয়'।

ইরাকের রাজধানী বাগদাদ থেকে আল-জাজিরার প্রতিনিধি নাতাশা গোনেইম জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজে অত্যন্ত হৃদয়বিদারক দৃশ্য দেখা যায়'। ভিডিওতে দেখা যায়, নদী পারাপারের সময় একটি ফেরি ডুবে যাচ্ছে। এসময় ফেরিতে থাকা যাত্রীরা প্রাণ বাঁচাতে টাইগ্রিস নদীতে লাফ দিচ্ছে এবং অন্যদের উদ্ধার করছে। এ সময় ফেরিডুবি দেখে নদীর তীরে অনেককেই আর্তনাদ করতে দেখা যায়।

জানা যায়, টাইগ্রিস নদী পাড়ি দিয়ে মসুলে যাওয়ার পথে যাত্রীবাহী এই ফেরিটি ডুবে যায়। এতে প্রাথমিকভাবে ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন আরও অনেক যাত্রী। সূত্র: বিবিসি, আল-জাজিরা

বিডি প্রতিদিন/২১ মার্চ ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য