Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ মার্চ, ২০১৯ ১৯:০৫

পাকিস্তানে বিশ্বখ্যাত আলেমের গাড়িবহরে হামলা, নিহত ২

অনলাইন ডেস্ক

পাকিস্তানে বিশ্বখ্যাত আলেমের গাড়িবহরে হামলা, নিহত ২

পাকিস্তানের করাচিতে বিশ্বখ্যাত আলেম আল্লামা তকি উসমানীর গাড়িবহরে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুরে করাচিতে ভয়াবহ এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় তকি উসমানীর দুই নিরাপত্তারক্ষী নিহত হয়েছে বলে জানা গেছে। খবর ডন'র।

খবরে বলা হয়, তকি উসমানিকে বহনকারী গাড়িসহ অপর একটি গাড়িতে হামলা চালানো হয়। এতে তকি উসমানী ও তার স্ত্রী গুরুতর আহত হয়েছেন। পুলিশ তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে।

তবে হামলার স্থান সম্পর্কে পাকিস্তানের পুলিশের কয়েকটি বক্তব্য এসেছে। প্রথমে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছিল হাইওয়ের ফয়সাল নার্সারির কাছে গুলিবর্ষণের ঘটনা ঘটে, পরে বলা হয়েছে গুলশান ইকবালের নাপাপুল এলাকার কাছে গুলিবর্ষণ হয়।

দারুল উলুম করাচির মুখপাত্র তালহা রহমানী জানিয়েছেন, আল্লামা তাকি উসমানী প্রাণে বেচেঁ গেছেন। বর্তমানে তিনি হাসপাতালে রয়েছেন।

আল্লামা তাকি উসমানী বিশ্বখ্যাত মুসলিম স্কলার হিসেবে পরিচিত। আরব বিশ্বসহ পুরো বিশ্বের মুসলিম সমাজে ব্যাপক জনপ্রিয় তিনি। দারুল উলুম করাচির এই ভাইস প্রিন্সিপাল পাকিস্তানের প্রথম গ্রান্ড মুফতি শফি রহ. এর ছেলে এবং পাকিস্তানের বর্তমান গ্যান্ড মুফতি রফি উসমানির ছোট ভাই। তিনি পাকিস্তান সুপ্রিমকোর্টের শরীয়া বেঞ্চের সাবেক বিচারপতি।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য