Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৯ ০২:২৮

শ্রীলঙ্কায় দাঙ্গার আশঙ্কায় পালিয়ে আত্মগোপনে শতাধিক মুসলিম

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কায় দাঙ্গার আশঙ্কায় পালিয়ে আত্মগোপনে শতাধিক মুসলিম
ফাইল ছবি

শ্রীলঙ্কার বন্দর নগরী নেগোম্বো ছেড়ে পালাচ্ছেন দেশটির শত শত মুসলিম। গীর্জা এবং হোটেলে ইস্টার সানডের দিনে ভয়াবহ আত্মঘাতী বোমা হামলার পর সাম্প্রদায়িক দাঙ্গার আশঙ্কায় তারা এলাকা ছেড়ে অন্যত্র পালিয়ে আত্মগোপন করছেন। খবর ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান'র।

গত রবিবার ইস্টার সানডে উপলক্ষে খ্রিস্টান ধর্মাবলম্বীদের প্রার্থনার সময় শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর তিনটি গির্জা, তিনটি অভিজাত হোটেল ও শহরের পার্শ্ববর্তী দুই স্থানে সিরিজ হামলার ঘটনা ঘটে। এতে ৩৬৯ জন নিহতের কথা জানানো হয়। হামলার পর দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন আইএস।

রাজধানী কলম্বো থেকে দূরের শহর নেগোম্বোর সেবাস্তিয়ান গীর্জায় গত রবিবারের বিস্ফোরণে প্রায় ১০০ জন মারা যান। এ ঘটনার পর শহরটি ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন প্রায় ৮০০ মুসলিম। তবে আশ্রিত এলাকার নাম প্রকাশ করেনি দ্য গার্ডিয়ান।

জানা গেছে, নেগোম্বো শহরের সেবাস্তিয়ান গীর্জায় আত্মঘাতী বোমা হামলায় হতাহতের ঘটনার পর থেকে ওই এলাকার মুসলিমদের নানাভাবে হুমকি দিচ্ছে স্থানীয় বৌদ্ধরা। গত বুধবার কলম্বোর কাছের এই বন্দরনগরী ছেড়ে পালিয়েছেন কয়েকশ’ মুসলিম। পাকিস্তানি বংশোদ্ভূত এই মুসলিমদের প্রতিশোধ নেওয়া হবে বলে হুমকি দেওয়া হচ্ছে। এমন পরিস্থিতিতে তারা বাসে গাদাগাদি করে চড়ে এলাকা ছাড়ছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর