Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ আগস্ট, ২০১৯ ০৩:৫০
আপডেট : ২৬ আগস্ট, ২০১৯ ০৬:৫৮

১৪ বছর ক্ষমতায় থাকতে চান ট্রাম্প

অনলাইন ডেস্ক

১৪ বছর ক্ষমতায় থাকতে চান ট্রাম্প
ফাইল ছবি

আবারও দুই মেয়াদের বেশি মোট ১৪ বছর প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতায় থাকার ইচ্ছার কথা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বুধবার হোয়াট হাউসে সাংবাদিকদের দেয়া এক বিশেষ সাক্ষাতকারে তিনি এ কথা বলেন।

যুক্তরাষ্ট্রে বর্ণবাদ উপরের নিউইয়র্ক টাইমস করা প্রতিবেদনের সমালোচনা করে ডোনাল্ড ট্রাম্প বলেন, তারা (নিউইয়র্ক টাইমস) কী করছে, তারা কি বর্ণবাদী চুক্তির চেষ্টা করছে? এবং এটা কোনো কাজে দিবে না, কারণ হোয়াইটহাউজে এ যাবত যতজন দায়িত্ব্ পালন করেছেন, তাদের মধ্যে আমিই সবচেয়ে কম বর্ণবাদী। কিন্তু নিউইয়র্ক টাইমস যা পারছে তাই করার চেষ্টা করছে। এটা সম্পূর্ণ অসৎ পত্রিকা। পত্রিকাটি মারাত্মকভাবে তার বিশ্বাসযোগ্যতা হারিয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আরো বলেন, আমি আর ১০ বছর, না হয় ১৪ বছর আছি, সব মিলিয়ে আর হয়তো ৬ বছর, এরপর আমি হয়তো এখানে থাকবো না, কিন্তু নিউইয়র্ক টাইমসের ব্যবসা খুব দ্রুত সময়ের মধ্যে চলে যাবে।

প্রেসিডেন্টকে ওই সাক্ষাতকারের সময় কয়েকদফায় বাড়িয়ে প্রেসিডেন্টের সময় ২০২৫ সাল পর্যন্ত থাকার যে ইচ্ছের কথা জানিয়েছেন তা পূরণ করতে হলে মার্কিন সংবিধান সংস্কার করার প্রয়োজন হবে।

এরআগে ২০২৫ সাল পর্যন্ত তাকে হোয়াইট হাউসে রাখতে মার্কিন ভোটাররা যাতে দাবি করেন এমন ইঙ্গিত করে গত জুন মাসে ডোনাল্ড ট্রাম্প তার টুঁইটারে এক পোস্ট করেন।

পোস্টে তিনি লিখেছিলেন, ছয় বছর পর সবচেয়ে ভালো খবর হচ্ছে, ‘যুক্তরাষ্ট্র গ্রেট এগেইন’ হয়ে যাবে এবং আমাকে সুন্দর ওই হোয়াইটহাউসটি ছেড়ে যেতে হবে। কিন্তু ‘যুক্তরাষ্ট্র গ্রেট এগেইন’ চালিয়ে যেতে মার্কিনীরা কি তার থাকার জন্য দাবি জানাবে?

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য