২১ সেপ্টেম্বর, ২০১৯ ০৬:৩৬

সৌদি যুবরাজকে কাশ্মীর পরিস্থিতি ব্যাখ্যা করলেন ইমরান খান

অনলাইন ডেস্ক

সৌদি যুবরাজকে কাশ্মীর পরিস্থিতি ব্যাখ্যা করলেন ইমরান খান

সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমানকে ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পরিস্থিতি ব্যাখ্যা করে জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। দু’দিনের সরকারি সফরে বৃহস্পতিবার তিনি সৌদি আরবের বন্দরনগরী জেদ্দায় পৌঁছেন এবং সেখানে সৌদি যুবরাজকে তিনি কাশ্মীর পরিস্থিতি বিষয়ে জানান।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর বাসভবন থেকে দেয়া বিবৃতিতে জানান হয়েছে, ইমরান খান কাশ্মীর পরিস্থিতির পাশাপাশি পাকিস্তান ও সৌদি আরবের দ্বিপক্ষীয় স্বার্থ নিয়েও আলোচনা করেছেন। পাশাপাশি তিনি সৌদি আরবের আরামকো তেল স্থাপনায় সাম্প্রতিক হামলার নিন্দা করেন। ওই হামলার পর সৌদি আরবের তেলের উৎপাদন অর্ধেক হয়েছে।

এর আগে ইমরান খান জেদ্দায় বিমানবন্দরের রাজকীয় টার্মিনালে অবতরণ করলে তাকে স্বাগত জানান মক্কার গভর্নর খালিদ বিন ফয়সাল আলে সৌদ। এবারের সফরে ইমরান খানের সঙ্গে রয়েছেন তার স্ত্রী এবং ১১ সদস্যের একটি প্রতিনিধি দল। ওই প্রতিনিধি দলে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি এবং অর্থ উপদেষ্টা আব্দুল হাফিজ শেখ।
 
সৌদি নেতাদের সঙ্গে আলাপ আলোচনা শেষে ইমরান খান নিউইয়র্কের উদ্দেশ্যে রওনা দেবেন। সেখানে রাষ্ট্রসংঘের সাধারণ পরিষদের ৭৪তম বার্ষিক অধিবেশনে তিনি যোগ দেবেন। গত ৫ আগস্ট ভারত সরকার জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদার ৩৭০ বাতিল করে। এর পরে আন্তর্জাতিক গণমাধ্যম এবং মানবাধিকার সংগঠনগুলোর রিপোর্টে উঠে এসেছে ভারতের নিরাপত্তা বাহিনী কাশ্মীরের জনগণের উপর ব্যাপক নির্যাতন চালিয়েছে বলে দাবি পাকস্তিান সরকারের।
  
বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর