Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:২৫

ইরানে সশস্ত্র বাহিনীর কুচকাওয়াজে শত্রুপক্ষকে কড়া হুঁশিয়ারি

অনলাইন ডেস্ক

ইরানে সশস্ত্র বাহিনীর কুচকাওয়াজে শত্রুপক্ষকে কড়া হুঁশিয়ারি

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ইরানের শত্রুরা আমাদের সশস্ত্র বাহিনী ও মহান জাতির মোকাবেলায় সিদ্ধান্ত গ্রহণের সাহস হারিয়ে ফেলেছে।

ইরাকের চাপিয়ে দেয়া ৮ বছরের যুদ্ধে ইরানিদের সাহসিকতা ও প্রতিরোধের কল্যাণে ইরান আজ বর্তমান অবস্থানে পৌঁছেছে বলে তিনি জানান। রাজধানী তেহরানে আজ জাতীয় প্রতিরক্ষা সপ্তাহের প্রথম দিনে কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, ইসলামি বিপ্লবের শুরু থেকেই শত্রুরা নানা ষড়যন্ত্র করেছে। কিন্তু ইসলামি বিপ্লবের প্রতিষ্ঠাতা ইমাম খোমেনী (রহ.)’র সাহসিকতার কারণে শত্রুদের সব ষড়যন্ত্র ব্যর্থ হয়ে গেছে। তবে সাম্প্রতিক বছরগুলোতে শত্রুরা ইরানি জাতির বিরুদ্ধে ভিন্ন পন্থা অবলম্বন করছে, তারা সামরিক যুদ্ধের পরিবর্তে অর্থনৈতিক সন্ত্রাসবাদ চালাচ্ছে।

তিনি বলেন,আমরা আত্মসমর্পণের পক্ষে নই বরং আমরা প্রতিরোধের পক্ষে। আমরা অন্য কোন দেশের সীমানায় আগ্রাসন চালানোর চালাব না, একইভাবে আমরা কাউকে আমাদের সীমানায় আগ্রাসন চালাতেও দেব না।

ইসলামি প্রজাতন্ত্র ইরানে প্রতি বছরই পবিত্র প্রতিরক্ষা সপ্তাহ উপলক্ষে বিশাল সামরিক কুচকাওয়াজের আয়োজন করা হয়। এতে ইরানের সশস্ত্র বাহিনীর বিভিন্ন শাখার সেনারা অংশ নেন। ইরাকের সাবেক স্বৈরশাসক সাদ্দামের চাপিয়ে দেয়া আট বছরের অন্যায় যুদ্ধের বার্ষিকী উপলক্ষে প্রতিরক্ষা সপ্তাহ পালন করে ইরান। সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য