Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:৪৬
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৫৭

নিউ ইয়র্কে যে কাজ করে প্রশংসায় ভাসছেন মোদী (ভিডিও)

অনলাইন ডেস্ক

নিউ ইয়র্কে যে কাজ করে প্রশংসায় ভাসছেন মোদী (ভিডিও)

শনিবার ‘হাউডি মোদী’ মেগা ইভেন্টের জন্য যুক্তরাষ্ট্রের হাউসটনে পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিমানবন্দরে তাকে শুভেচ্ছা জানাতে উপস্থিত ছিলেন মার্কিন ও ভারতীয় কর্মকর্তারা।

এয়ারপোর্টে তিনি পা রাখতেই প্রথামাফিক অভিবাদন জানানো হয় তাকে। এই সময়েই প্রধানমন্ত্রীর অভিবাদন গ্রহণের ভঙ্গি নিয়ে আপাতত মশগুল নেটিজেনরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসার বন্যা বইছে এই বিশেষ মুহূর্তে নরেন্দ্র মোদীর একটি সৌজন্য বিনিময়ের কায়দা নিয়ে।

শনিবার বিমানবন্দরে নরেন্দ্র মোদীকে অভ্যর্থনা জানাতে উপস্থিত ছিলেন ক্রিস্টোফার ওলসন (মার্কিন বাণিজ্য ও আন্তর্জাতিক বিষয়ক নির্দেশক), কেনিথ জাস্টার (মার্কিন রাষ্ট্রদূত), হর্ষবর্ধন শ্রিংলা (ভারতীয় রাষ্ট্রদূত)।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, এই কর্মকর্তারা মোদীকে শুভেচ্ছা জানিয়ে একটি ফুলের তোড়া দেন, ফুলের তোড়াটি তিনি নেওয়ার পর আচমকাই মাটিতে পড়ে যায়। প্রায় সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রী স‌েই ফুলের তোড়া মাটি থেকে তুলে তার নিরাপত্তার দায়িত্বে থাকা এক কর্মীর হাতে তুলে দেন। তার এই সহজ অভিব্যক্তিকেই প্রশংসায় ভরিয়ে দিয়েছেন নেটিজেনরা।

এক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন,‘মাটিতে পড়ে যাওয়া ফুলের তোড়াটি কত সহজেই কুড়িয়ে নিলেন একজন প্রধানমন্ত্রী। কী সারল্য!’ 

অন্য আরেকজন আবার লিখেছেন, ‘এই ঘটনাই প্রমাণ করে কত ছোটখাটো বিষয়েও তিনি নজর রাখেন।’

দ্বিতীয় দফার কর্যকাল শুরু করার পর নরেন্দ্র মোদী এই প্রথমবার এক সপ্তাহের জন্যে যুক্তরাষ্ট্রে সফরে গেলেন। এখানে দু’বার মার্কিন প্রেসিডেন্টের মুখোমুখি হবেন তিনি। একবার রবিবারের হাউডি মোদী অনুষ্ঠানে ৫০ হাজার মানুষের সামনে। তারপর তাদের আবার দেখা হবে জাতিসংঘের অনুষ্ঠানে।

শনিবার মোদী হাউসটনের কিছু ছবিও শেয়ার করেন তার টুইটার হ্যান্ডলে। সেখানে তিনি লেখেন, “এই প্রাণবন্ত শহরে বেশ কয়েকটি কর্মসূচির পরিকল্পনা রয়েছে।”

সূত্র: আনন্দবাজার

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য