শিরোনাম
প্রকাশ : ৮ ডিসেম্বর, ২০১৯ ০২:০০

বিশ্বে ধর্ষণের রাজধানী হিসেবে পরিচিত ভারত : রাহুল গান্ধী

অনলাইন ডেস্ক

বিশ্বে ধর্ষণের রাজধানী হিসেবে পরিচিত ভারত : রাহুল গান্ধী
ফাইল ছবি

ভারতে ধর্ষণের ঘটনা বেড়ে চলায় দেশের প্রধান বিরোধীদল কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী বলেছেন, ভারত ধর্ষণের রাজধানী হিসাবে বিশ্বে পরিচিত। বিদেশি রাষ্ট্রগুলোর প্রশ্ন, কেন ভারত নিজের মেয়ে ও বোনেদের নিরাপত্তা দিতে পারে না। উত্তরপ্রদেশের এক বিজেপি বিধায়ক ধর্ষণের অভিযুক্ত এবং প্রধানমন্ত্রী এনিয়ে একটা কথাও বললেন না।

শনিবার ভারতের কেরালায় এক সমাবেশে বক্তব্য রাখার সময় বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের সমালোচনায় তিনি এ মন্তব্য করেন। রাহুল বলেন, দেশজুড়ে সহিংসতার ঘটনাবলী বৃদ্ধি পেয়েছে। নারীদের বিরুদ্ধে অরাজকতা, নৃশংসতা বৃদ্ধি পেয়েছে। প্রতিদিন আমরা পড়ছি যে মেয়েদের ধর্ষণ করা  হচ্ছে, তাদের শ্লীলতাহানি করা হচ্ছে। 

তিনি আরও বলেন, আমাদের প্রাতিষ্ঠানিক কাঠামো নাটকীয়ভাবে ভেঙে যাচ্ছে। এর একটি বড় কারণ হচ্ছে, লোকেরা আইন তাদের নিজের হাতে নিয়ে নিচ্ছে। কারণ এই দেশ যারা পরিচালনা করেন তারা অন্ধভাবে শক্তি ও সহিংসতায় বিশ্বাসী। তারা মনে করে যে সমস্ত শক্তি তাদের হাতে রয়েছে।

এসময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি কেন্দ্রের ক্ষমতাসীন রাজনৈতিক দল বিজেপিরও তীব্র সমালোচনা করেন রাহুল। উল্লেখ্য, তেলেঙ্গানায় গত সপ্তাহে এক পশু চিকিৎসক তরুণীকে গণধর্ষণের পর পুড়িয়ে হত্যার ঘটনায় শুক্রবার অভিযুক্তদের এনকাউন্টার দেওয়া হয়। যা নিয়ে ভারতজুড়ে মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়। সূত্র : সংবাদ প্রতিদিন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

close