শিরোনাম
৫ আগস্ট, ২০২০ ০৩:৪৫

সৌদি-ইরানের সামরিক সংঘাত এড়াতে সর্বোচ্চ চেষ্টা চালিয়েছি : ইমরান

অনলাইন ডেস্ক

সৌদি-ইরানের সামরিক সংঘাত এড়াতে সর্বোচ্চ চেষ্টা চালিয়েছি : ইমরান

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, সৌদি আরব ও ইরানের মধ্যকার টানাপড়েন নিরসনের ব্যাপারে মধ্যস্থতা করার প্রচেষ্টা এখনো চলমান রয়েছে। তবে এ প্রচেষ্টা খুব ধীরে অগ্রগতি লাভ করেছে বলে ইমরান খান জানান।

আল-জাজিরা টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে ইমরান খান এ কথা বলেছেন। তিনি বলেন, ইরান এবং সৌদি আরবের ব্যাপারে মধ্যস্থতা করার প্রচেষ্টা এখনো চলমান রয়েছে এবং তা ধীর গতিতে এগোচ্ছে। ইমরান খানের পূর্ণাঙ্গ সাক্ষাৎকার আগামীকাল বুধবার আল-জাজিরা টেলিভিশনে সম্প্রিচারিত হবে।

ইমরান খান বলেন, “ইরান ও সৌদি আরবের মধ্যে সামরিক সংঘাত এড়ানোর জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়েছি এবং এ ব্যাপারে আমরা সফল।”

এর আগে ইমরান খান পাকিস্তানের জাতীয় সংসদে দেয়া ভাষণে বলেন, আমরা আঞ্চলিক উত্তেজনা নিরসনের জন্য কাজ করছি কিন্তু কিছু শক্তি আছে যারা ইরান এবং সৌদি আরবের মধ্যকার উত্তেজনার অবসান চায় না। তিনি বলেন ইরান এবং সৌদি আরবের মধ্যে সম্পর্ক উন্নত করার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়েছি।

পাক প্রধানমন্ত্রী গত বছরের ১৩ অক্টোবর ইরান সফর করেন এবং ইরানের সর্বোচ্চ নেতাসহ গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। এরপর তিনি সৌদি আরব সফর করেন। সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর