শিরোনাম
প্রকাশ : ১ অক্টোবর, ২০২০ ১৬:৪২

গাঁজা সেবনের কথা স্বীকার করে নিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

গাঁজা সেবনের কথা স্বীকার করে নিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী
ফাইল ছবি

গাঁজা সেবনের কথা স্বীকার করেন নিলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডের্ন। নিউজিল্যান্ডের জাতীয় নির্বাচন উপলক্ষে বুধবার আয়োজিত বিতর্ক অনুষ্ঠানে তিনি এমনটি স্বীকার করে নেন। জানা গেছে, আগামী ১৭ অক্টোবর জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে নিউজিল্যান্ডে। পাশাপাশি গাঁজার বৈধতা নিয়েও গণভোট হতে যাচ্ছে দেশটিতে। এ নিয়ে চলছে পক্ষে-বিপক্ষে তুমুল বিতর্ক।

ভোটের আগে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডের্ন ন্যাশনাল পার্টির নেতা জুডিথ কলিনসের মুখোমুখি আধাঘণ্টার বিতর্ক অনুষ্ঠানে অংশ নেন। বিতর্কে জেসিন্ডা বলেন, হ্যাঁ, অনেক আগে আমি গাঁজা সেবন করেছিলাম। গাঁজার বৈধতার বিষয়ে জেসিন্ডা বলেন, আমি চাই যে নিউজিল্যান্ডের মানুষই এটির বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করুক। আমি এটি নিয়ে রাজনীতি করতে চাই না।

এদিকে জেসিন্ডার প্রতিদ্বন্দ্বী নিউজিল্যান্ডের ন্যাশনাল পার্টির নেতা জুডিথ কলিনস বিতর্কে জানিয়েছেন যে তিনি কখনো গাঁজা সেবন করেননি। গণভোটে গাঁজার বৈধতার বিপক্ষে ভোট দেবেন বলেও জানান তিনি। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সাফল্য অর্জন করায় নিউজিল্যান্ডসহ বিশ্বের বিভিন্ন দেশে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছেন জেসিন্ডা আরডের্ন। সূত্র : দ্য গার্ডিয়ান।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর