শিরোনাম
প্রকাশ : ৫ ডিসেম্বর, ২০২০ ২১:৪৬
প্রিন্ট করুন printer

বীমা পলিসির প্রায় ২৪ কোটি রুপি লুট পাকিস্তানি নারীর

অনলাইন ডেস্ক

বীমা পলিসির প্রায় ২৪ কোটি রুপি লুট পাকিস্তানি নারীর

এক পাকিস্তানি নারী নিজেকে মৃত ঘোষণা করে, দুটি জীবন বীমা পলিসির থেকে ১.৫ মিলিয়ন ডলার লুট করেছেন। এরপর পাকিস্তানি কর্তৃপক্ষ এই নারীর বিরুদ্ধে তদন্ত শুরু করেছেন। ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) কর্মকর্তারা বিষয়টি সন্ধান করছেন।

জানা গেছে, সীমা খারবে ২০০৮ এবং ২০০৯ সালে মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণ করেছিলেন এবং তার নামে দুটি বড় জীবন বীমা পলিসি কিনেছিলেন। ২০১১ সালে, এই নারী পাকিস্তানের স্থানীয় সরকার কর্মকর্তা ও চিকিৎসককে ঘুষ দিয়েছিলেন এবং তার নামে একটি ডেথ সার্টিফিকেটও বের করিয়েছিলেন। নথিতে আরও দেখানো হয়েছিল যে তাকে সমাহিত করা হয়েছে। যার মাধ্যমে ওই নারীর বাচ্চারা দুটি জীবন বীমা পলিসির জন্য ১.৫ মিলিয়ন মার্কিন ডলার (প্রায় ২৪ কোটি পাকিস্তানি রুপি) দাবি করার জন্য ব্যবহার করেছিলেন। বাংলাদেশে যা প্রায় ১১ কোটি টাকার সমান।

খারবেকে মৃত ঘোষণা করার পরে তিনি করাচি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কমপক্ষে ১০ বার বিদেশ ভ্রমণ করেছিলেন, সম্ভবত কোনও বিমান সংস্থা এ জালিয়াতি সনাক্ত করতে সক্ষম হয়েছিলেন এবং তাকে ধরে ফেলেন। তিনি প্রায় পাঁচটি দেশ সফর করেছিলেন, তবে প্রতিবার তিনি দেশে ফিরেছেন।

এফআইএ হিউম্যান ট্র্যাফিকিং সেল এখন এই নারী, তার ছেলে এবং কন্যা, একজন চিকিৎসকসহ স্থানীয় সরকার কর্মকর্তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করেছে। এই কর্মকর্তা বলেছেন, মার্কিন কর্মকর্তারা আমাদের এই নারীর সম্পর্কে সতর্ক করেছিলেন এবং আমরা এই বিশাল জালিয়াতির তদন্ত শুরু করেছি। সূত্র : ডিএনএ নিউজ ও হিন্দুস্তান টাইমস।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর