শিরোনাম
প্রকাশ : ৭ জুলাই, ২০২১ ১৬:১৭
প্রিন্ট করুন printer

ভারতে চার মুসলিম পরিবারের জন্য মসজিদ নির্মাণ

অনলাইন ডেস্ক

ভারতে চার মুসলিম পরিবারের জন্য মসজিদ নির্মাণ
Google News

ভারতের পাঞ্জাব প্রদেশে চারটি মুসলিম পরিবারের জন্য একটি মসজিদ নির্মাণ করা শুরু করা হয়েছে। সম্প্রতি ওই মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এসময় ওই এলাকার শত শত লোক জড়ো হয়। পাঞ্জাব প্রদেশের মোগা জেলার ভুলার গ্রামে ওই মসজিদটি নির্মাণ করা হচ্ছে। 

জানা যায়, পাঞ্জাব প্রদেশের মোগা জেলার ভুলার গ্রামে মাত্র চারটি মুসলিম পরিবারের বসবাস। কিন্তু গ্রামে তাদের জন্য কোনো উপাসনালয় নেই। তাই গ্রামবাসীর উদ্যোগে ওই গ্রামে একটি মসজিদ প্রতিষ্ঠা করা হচ্ছে। 

এ ব্যাপারে ওই গ্রামের প্রধান পালা সিং সাংবাদিকদের বলেন, ভারী বৃষ্টির কারণে কর্মসূচি স্থগিত করতে হতে পারে বলে জানানো হলে মানুষ হতাশ হয়ে পড়েন। কিন্তু গ্রামবাসী সিদ্ধান্ত নেন যে অনুষ্ঠানস্থলটি নিকটবর্তী শ্রী সৎসঙ্গ সাহিব গুরুদ্বারে স্থানান্তরিত করা হবে। গুরুর ঘর সব সম্প্রদায়ের জন্য সর্বদা উন্মুক্ত। সেখানেই অনুষ্ঠানটি হয়।  

সিং এর মতে, গ্রামে সাতটি গুরুদ্বার এবং দুটি মন্দির আছে, তবে কোনো মসজিদ নেই। তিনি বলেন, ১৯৪৭ সালে দেশভাগের আগে একটি মসজিদ ছিল। কিন্তু সময়ের সাথে সাথে এর কাঠামো ধ্বংসস্তূপে পরিণত হয়। গ্রামে আমাদের চারটি মুসলিম পরিবার রয়েছে। আমরা চাই তাদের একটা উপাসনার স্থান থাকুক। তাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আগে যেখানে মসজিদ ছিল সেখানেই নতুন মসজিদ হবে।  

অনেক গ্রামবাসী মসজিদের জন্য অর্থ দান করেছেন। সূত্র: ইন্ডিয়া টুডে

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর