২৮ নভেম্বর, ২০২১ ১৪:২৩

ক্ষমতা চাই না : মোদি

অনলাইন ডেস্ক

ক্ষমতা চাই না : মোদি

নরেন্দ্র মোদি। ফাইল ছবি

ক্ষমতা চান না। বরং দেশ ও দেশবাসীর সেবা করে যেতে চান। সেটাই তার লক্ষ্য। এমনটাই দাবি করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ রবিবার নিজের মাসিক রেডিয়ো অনুষ্ঠান ‘মন কি বাত’-এ আয়ুষ্মান ভারত প্রকল্পে সুবিধা পাওয়া এক ব্যক্তির সঙ্গে কথা বলেন মোদি। রাজেশ কুমার প্রজাপতি নামে ৪৯ বছরের এক ব্যক্তি জানান, তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। আয়ুষ্মান কার্ডের আওতায় তার চিকিৎসা হয়েছে। সেই কার্ড না থাকলে প্রচুর খরচ পড়ত। তার এক টাকাও খরচ হয়নি। 

‘আপনি যে আয়ুষ্মান কার্ড বানিয়েছেন, তার জন্য যে কীভাবে ধন্যবাদ জানাব আপনাকে!’ আয়ুষ্মান কার্ডের ফলে প্রচুর গরিব মানুষ উপকৃত হচ্ছে বলে দাবি করে ওই ব্যক্তি বলেন, ‘আপনি দীর্ঘায়ু হোন। দীর্ঘদিন ক্ষমতায় থাকুন।’

ওই ব্যক্তির শুভেচ্ছার পরিপ্রেক্ষিতে মোদি বলেন, ‘রাজেশ (রাজেশ কুমার প্রজাপতি), আপনি আমায় ক্ষমতায় থাকার শুভ কামনা দেবেন না। আমি আজও ক্ষমতায় নেই। ভবিষ্যতেও ক্ষমতা দখল করতে চাই না। আমি শুধু সেবা করে যেতে চাই। আমার কাছে এই পদ, এই প্রধানমন্ত্রী - এইসব ক্ষমতার জন্য নয়। এটা সেবার জন্য আছে।’ যিনি ২০১৪ সাল থেকে দেশের প্রধানমন্ত্রীর কুর্সিতে আছে। তার আগে ছিলেন গুজরাতের মুখ্যমন্ত্রী।

সূত্র : হিন্দুস্তান টাইমস

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


 
 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর