শিরোনাম
৫ অক্টোবর, ২০২২ ০৮:৩৫

ইলন মাস্কের ইউটার্ন, ৪৪ বিলিয়ন ডলারেই টুইটার কেনার প্রস্তাব

অনলাইন ডেস্ক

ইলন মাস্কের ইউটার্ন, ৪৪ বিলিয়ন ডলারেই টুইটার কেনার প্রস্তাব

ইলন মাস্কের ইউ-টার্ন, ৪৪ বিলিয়ন ডলারেই টুইটার কেনার প্রস্তাব

সবাইকে অবাক করে টুইটার কেনার ব্যাপারে ইউটার্ন নিলেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। তিনি আগের দামেই মাইক্রোব্লগিং সাইটটিকে কিনে নেওয়ার প্রক্রিয়া এগিয়ে নেওয়ার কথা বলেছেন।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের গাড়িনির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক এর আগে শেয়ার প্রতি ৫৪.২০ মার্কিন ডলারে মোট ৪৪ বিলিয়ন ডলার দিয়ে টুইটার কিনতে চেয়েছিলেন। পরে সেই চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণা দিলে মামলা করে টুইটার কর্তৃপক্ষ। আইনি ঝামেলা থেকে বাঁচতেই আগের প্রস্তাবিত দামেই টুইটার কেনার প্রস্তাব দিয়েছেন মাস্ক।

মঙ্গলবার এ বিষয়টি সম্পর্কে জ্ঞাত দুটি সূত্র এ তথ্য জানিয়েছে। 

এদিকে, ইলন মাস্কের টুইটার কেনার খবরে প্রতিষ্ঠানটির শেয়ার মূল্য আবার চাঙা হয়ে উঠেছে। 

মঙ্গলবার টুইটারের শেয়ারমূল্য ১২ দশমিক ৭ শতাংশ বেড়ে ৪৭ দশমিক ৯৩ মার্কিন ডলারে উঠে যায়। এদিকে, ইলন মাস্কের কোম্পানি টেসলার শেয়ারদরও ১.৫ শতাংশ বেড়ে যায়।

ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়, টুইটার কেনার প্রস্তাব দিয়ে এরই মধ্যে একটি চিঠি কর্তৃপক্ষকে পাঠিয়েছেন ইলন মাস্ক। কিন্তু বিষয়টি গোপনীয় হওয়ায় এ বিষয়ে কেউ মুখ খোলেননি।

এদিকে, ইলন মাস্কের ইউ-টার্ন সম্পর্কে ওয়ডবুশ নামে একটি প্রতিষ্ঠানের বিশ্লেষক ড্যান আইভস বলেন, “আদালতে টুইটার নিয়ে ইলন মাস্কের জেতার তেমন সম্ভাবনা ছিল না। রায় হলে তাকে ৪৪ বিলিয়ন ডলার দিয়েই টুইটার কেনার চুক্তিটি যেকোনও উপায়ে সম্পন্ন করতে হতো।” সূত্র: বিবিসি, ব্লুমবার্গ, রয়টার্স

বিডি প্রতিদিন/কালাম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর